শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

১২ কিলোমিটার সড়কের ১০ কিলোমিটারই খানাখন্দ!

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

১২ কিলোমিটার সড়কের ১০ কিলোমিটারই খানাখন্দ!

কুমিল্লা সদরে পালপাড়া-গোলাবাড়ি সড়ক -বাংলাদেশ প্রতিদিন

কুমিল্লা সদর উপজেলার গোমতী নদীর উত্তর পাড়ের পালপাড়া-গোলাবাড়ি সড়ক। ১২ কিলোমিটার সড়কটির ১০ কিলোমিটারই খানা-খন্দ। বৃষ্টি হলে কাদায় একাকার হয়ে পড়ে, আটকে যায় ছোট যানবাহন। শুষ্ক সময়ে ধুলায় ধূসর হয়ে পড়ে।  সড়কটির বেহাল দশার কারণে দুর্ভোগে পড়েছেন সদর উপজেলার আমড়াতলী ও       পাঁচথুবী ইউনিয়নের প্রায় ২০ গ্রামের মানুষ। বেশি দুর্ভোগে পড়েছেন সড়কের পাশের গ্রাম পালপাড়া, বানাশুয়া, রত্নবতী, ছত্রখিল, চাঁনপুর, শ্রীপুর, শামার চর, শালধর, পাঁচথুবী, জালুয়াপাড়া, সুবর্ণপুর, শাহপুর, ছাওয়ালপুর ও গোলাবাড়ি গ্রামের লোকজন। এ ছাড়া আরও দুর্ভোগে পড়ছেন পাশের শিমপুর, শিমড়া, নন্দীর বাজার, মাঝিগাছা, কালিকাপুর, বামইল, কৃষ্ণপুর, শরীফপুর, বাগবেড় ও মীরপুরসহ বিভিন্ন গ্রামের মানুষ।

শিমড়া গ্রামের মাহফুজ নান্টু বলেন, গোমতী নদীর পাড়ের পালপাড়া-গোলাবাড়ি সড়কটি জনগুরুত্বপূর্ণ। এই সড়কটির বিভিন্ন অংশ দীর্ঘদিন ধরে খানা-খন্দ হয়ে আছে। এতে দুর্ভোগে পড়ছেন গোমতী নদীর উত্তর জনপদের প্রায় ২০ গ্রামের মানুষ। সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন। কালিকাপুর গ্রামের পল্লী চিকিৎসক মো. মহিউদ্দিন বলেন, পালপাড়া-গোলাবাড়ি সড়কটি ভাঙ্গার কারণে আমাদের দুর্ভোগে পড়তে হয়। এই সড়কের সঙ্গে সংযুক্ত শিবের বাজার সড়কসহ বিভিন্ন সড়কও দীর্ঘদিন ধরে সংস্কার হয়নি।

কুমিল্লা সদর উপজেলার উপজেলা প্রকৌশলী মো. জাভেদ হোসেন বলেন, তিনি নতুন দায়িত্ব নিয়েছেন। তবে পালপাড়া-গোলাবাড়ি সড়কটির খারাপ অবস্থা তার নলেজে রয়েছে। তিনি সড়কটি সংস্কারের জন্য একটি প্রকল্পে দিয়ে দিয়েছেন। দ্রুত সংস্কার কাজ শুরু করবেন বলেও তিনি জানান।

সর্বশেষ খবর