রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

এক দিনে ছয় বাল্যবিয়ে বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয়টি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। শুক্রবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৌর এলাকার রানীগ্রাম মহল্লার সপ্তম শ্রেণির ছাত্রী চুমকি (১৩), খোকশাবাড়ী ইউনিয়নের ব্রাহ্মণ বয়ড়া গ্রামের দশম শ্রেণির ছাত্রী মিম (১৬), রতনকান্দি ইউনিয়নের গোবিন্দ পোটল গ্রামের অষ্টম শ্রেণির নুসরাত (১৩), রতনকান্দি ইউনিয়নের একডালা গ্রামের দশম শ্রেণির লুবনা ইসলাম (১৫), ছোনগাছা ইউনিয়নের পারপাচিল গ্রামের অষ্টম শ্রেণির লিজা খাতুন (১৩) ও রাত ১০টায় শিয়ালকোল ইউনিয়নের শিলন্দা গ্রামের পঞ্চম শ্রেণির ছাত্রী রিমার (১৩) বাল্যবিয়ে বন্ধ করা হয়। অভিযান চলাকালে বাল্যবিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়াও কনে ও বর প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে অভিভাবকদের থেকে মুচলেকা নেওয়া হয়েছে। ম্যাজিস্ট্রেট জানান, প্রায় প্রতিদিনই সদর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধের পাশাপাশি অভিভাবকদের সচেতন করা হচ্ছে।

সর্বশেষ খবর