Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:২৯

অনিয়ম ঠেকাতে বাংলাবান্ধায় আসছে প্রশিক্ষিত কুকুর

পঞ্চগড় প্রতিনিধি

অনিয়ম ঠেকাতে বাংলাবান্ধায় আসছে প্রশিক্ষিত কুকুর

পঞ্চগড়ের বাংলাবান্ধা বন্দরে চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং অনুপ্রবেশ বন্ধে প্রশিক্ষিত কুকুরের সহায়তা নেওয়া হবে। বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি এই উদ্যোগ নিয়েছে। কুকুরের জন্য বাংলাবান্ধা বিওপিতে নির্মাণ করা হচ্ছে ঘর। আইসিপি ও এলসিপির বিদ্যমান সমস্যা ও সফলতা অর্জনে করণীয় বিষয়ক সেমিনারে গতকাল এ তথ্য জানান বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ শামছুল আরেফীন।

সেমিনারে বলা হয়, ঝাড়ুয়াপাড়া এলাকায় আধুনিক মানসম্পন্ন নতুন একটি ক্যাম্প স্থাপন করা হবে। এই ক্যাম্প বাংলাবান্ধা স্থলবন্দর ও ইমিগ্রেশনকে সহায়তা করবে। সেমিনারে বিজিবি সদস্য ছাড়াও বাংলাবান্ধা বন্দর, ইমিগ্রেশন পুলিশ ও কাস্টমস প্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীরা অংশ নেন। বক্তৃতা করেন, লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান, ইছাহক আলী, ইজারউদ্দীন, মামুন সোবহান।

বক্তারা সীমান্তে চোরাচালান রোধ, মাদক নিয়ন্ত্রণ, অনুপ্রবেশ বন্ধ, বিদেশগামীদের যাতায়াত সহজকরাসহ বিজিবির সেবার মান আরও বৃদ্ধি করতে সমন্বিতভাবে কাজ করার ওপর জোর দেন। বাংলাবান্ধা জিরো পয়েন্টে সিসি ক্যামেরা, বডি ও ব্যাগ স্ক্যানার স্থাপন ও প্রশিক্ষিত কুকুরের ব্যবহারসহ আধুনিক প্রযুক্তির মাধ্যমে বিজিবির সেবা কার্যক্রম শিগগিরই চালু করা হবে বলেও বিজিবির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর