শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

এক পলক

অস্ত্র ব্যবসায়ীর কারাদন্ড

নারায়ণগঞ্জের আড়াইহাজারের একটি অস্ত্র মামলার রায়ে নাজমুল হক নামের এক অস্ত্র ব্যবসায়ীকে ১৫ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত। গতকাল দুপুরে ৭নং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক শেখ রাজিয়া সুলতানার আদালত আসামির অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামি নাজমুল আড়াইহাজারের শরীয়তপুর এলাকার গিয়স উদ্দিনের ছেলে।

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

জরিমানা 

টঙ্গী বাজারের ৫টি দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ ও সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। জানা যায়, গতকাল সকাল ১০ টায় গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকা ও গাজীপুর পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাকসুদুল আলম ও কাজী তানজিদ আহমেদের যৌথ নেতৃত্বে র‌্যাব-১ ও জেলা পুলিশের সমন্বয়ে একটি দল টঙ্গী বাজারের পলিথিন   পট্টিতে ঝটিকা অভিযান পরিচালনা করেন।

-টঙ্গী প্রতিনিধি

শ্মশানের জমি উদ্ধারের দাবি

নারয়ণগঞ্জের রূপগঞ্জে একটি প্রতিষ্ঠানের দখলে থাকা শ্মশানের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন হিন্দু সম্প্রদায়েরের লোকজন। গতকাল দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন হয়।  এ ব্যাপারে ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা মেজর (অব.) মাসুদ উর রহমান বলেন, জমিটি সরকারী সম্পত্তি। শ্মশান কমিটি দাবি করছে শ্মশানের সম্পত্তি। অল্প কিছু জমি প্রতিষ্ঠানের স্বার্থে ব্যবহার করা হচ্ছে। আর শ্মশানের উন্নয়নের জন্য প্রতিষ্ঠানের মালিকপক্ষ শ্মশান কমিটির সঙ্গে একটি চুক্তিও করেছে। 

-রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সেলাই মেশিন  বিতরণ

নরসিংদীতে দারিদ্র্য বিমোচন, নারীর উন্নয়ন ও আত্মকর্মসংস্থানের লক্ষ্যে তিন শতাধিক অসহায় গরিব দু:খী ও প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন, নগদ টাকা ও সার্টিফিকেট  বিতরণ করা হয়েছে। গতকাল দুপুরে নরসিংদী জেলা পরিষদের উদ্যোগে পরিষদ প্রাঙ্গণে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়। জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী মোহাম্মদ আনোয়ারুল নাসের, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, মাধবদী পৌরসভার মেয়র মোশারফ হোসেন মানিক, শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান, বেলাবো উপজেলা চেয়ারম্যান সমসের জামান ভূইয়া রিটন, রায়পুরা উপজেলা চেয়ারম্যান আব্দুস সাদেক।

-নরসিংদী প্রতিনিধি

কমিটি গঠন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ৫ নম্বর ওয়ার্ড আঞ্চলিক শ্রমিকলীগের কমিটি গঠন করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ-আদমজী আঞ্চলিক শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী মো. কবির হোসেনের সভাপতিত্বে এক সভায় মো. চাঁন বাদশাকে সভাপতি ও মোঃ কাউসার আহামেদ আলম চাঁনকে সাধারণ সম্পাদক ও মো. জব্বার সাউদকে সাংগঠনিক সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মজিবুর রহমান ও মহসিন জক, যুগ্ম সম্পাদক রাসেল মাহমুদ, মহিলা সম্পাদিকা হাফেজা আক্তার হিরা, প্রচার সম্পাদক আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক মীর্জা আনিছুর রহমান প্রমুখ।

-সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর