শিরোনাম
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

বিনামূল্যের ওষুধ পাচ্ছে না রোগীরা

মাগুরা সদর হাসপাতাল

মাগুরা প্রতিনিধি

স্লিপ সিস্টেমে মাগুরা সদর হাসপাতালের রোগীরা বাইরে থেকে ওষুধ কিনতে বাধ্য হচ্ছেন। ফলে বিনামূল্যের ওষুধ পচ্ছেন না তারা। পাশাপাশি সদর হাসাপাতালে রয়েছে দালালের দৌরাত্ম্য। আছে ড্রেনেজ অব্যবস্থাপনা, জনবল সংকট, পানি নিষ্কাষণের সমস্যা। মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় তোলা হয় এ অভিযোগ। কমিটির সভাপতি মাগুরা-১ আসনের এমপি অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরের সভাপতিত্বে হাসপাতাল তত্ত্বাবধায়কের কার্যালয়ে এ সভা হয়। সভায় জেলা প্রশাসক আলী আকবর, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, মাগুরা মেডিকেল কলেজের অধ্যক্ষ অলোক কুমার সাহা, সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার স্বপন কুমার কুন্ডু বক্তৃতা করেন।

অভিযোগ করা হয়, হাসপাতালে সরকারি ওষুধের মজুদ থাকা সত্ত্বেও বিতরণের দায়িত্বরতরা ভর্তি রোগীদের বিশেষ স্লিপে ওষুধ লিখে বাইরে থেকে কিনতে বাধ্য করেন।

সভায় উপস্থিত সাইফুজ্জামান শিখর এ সব সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়ান জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন। পাশাপাশি হাসপাতালটি দালালমুক্ত করতে ভ্রাম্যমাণ আদালতের প্রয়োজনিয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন, ‘মাগুরায় গত মাসে ৬০০ প্রসূতি সিজারিয়ানের মাধ্যমে সন্তান জন্ম দিয়েছে। এই সংখ্যা উদ্বেগজনক। প্রসূতিদের নরমাল ডেলিভারির জন্য হাসপাতালের সংশ্লিষ্টদের আরও আন্তরিক হতে হবে’।

 

 

সর্বশেষ খবর