শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

ব্যস্ততম সড়কটির এ কী দশা!

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ব্যস্ততম সড়কটির এ কী দশা!

বগুড়ার সোনাতলা উপজেলার চরপাড়া বাসস্ট্যান্ড থেকে হরিখালী বাজার পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়কের বেহাল দশা। ব্যস্ততম এই সড়কটি দীর্ঘদিন ধরে খানাখন্দে পরিণত হলেও সংস্কার হয়নি। উপজেলা ও জেলা সদরের সঙ্গে যোগাযোগের গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কার না করায় দুর্ভোগের শেষ নেই সোনাতলা উপজেলাবাসির। সড়কে বড় বড় গর্ত, পিচ উঠে যাওয়ায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

সোনাতলা উপজেলা প্রকৌশলীর কার্যালয়সূত্রে জানা যায়, চরপাড়াহাট-হরিখালী সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে। এছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থীরা নিয়মিত ব্যবহার করে সড়কটি। প্রায় দুই বছর ধরে সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে অসংখ্য গর্তের সৃষ্টি হয়। চলাচলের প্রায় অযোগ্য হয়ে পড়েছে সড়কটি। এলাকাবাসী জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতায় সড়কটি সংস্কারে সময় লাগছে। ওই পথ দিয়ে চলাচল করতে গিয়ে ১৮টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ প্রতিনিয়ত ভোগান্তির শিকার হতে হচ্ছে। সোনাতলার পাকুল্লা ও মধুপুর ইউপি চেয়ারম্যান জানান, বিষয়টি একাধিকবার উপজেলা প্রকৌশলীকে মৌখিক ও লিখিতভাবে বলার পরও কাজ হচ্ছে না।

এমনকি স্থানীয় এমপি রাস্তাটি দ্রুত মেরামতের নির্দেশনা দিয়েছেন। তারপরও কোনো উদ্যোগ দেখছি না। সোনাতলা উপজেলা প্রকৌশলী রাশেদ ইমরান জানান, রাস্তাটি সংস্কার করতে প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রকল্প অনুমোদন পেলে বরাদ্দ আসবে। তখন কাজ শুরু করা হবে। বগুড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী কাজী সাইফুল কবীর জানান, অতি বন্যা ও বৃষ্টির কারণে কয়েকটি উপজেলার বেশকিছু সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। প্রস্তাবনার ভিত্তিতে বাজেট পেলে অগ্রাধিকার ভিত্তিতে সড়কগুলো মেরামত করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর