রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

এক পলক

এক পলক

হাওর বাঁচাও আন্দোলনের মানববন্ধন

আগামী বোরো মৌসুমে সুনামগঞ্জের কৃষকদের সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিনামূল্যে প্রদানের দাবিতে মাবববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে এই কর্মসূচির আয়োজন করে হাওর বাঁচাও আন্দোলন। মানববন্ধনে বক্তৃতা করেন, অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, বিজন সেন রায়, ইয়াকুব বহলুল, অধ্যক্ষ রবিউল ইসলাম, মুর্শেদ আলম, একে কুদরত পাশা প্রমুখ। বক্তারা বোরোচাষীদের সুদমুক্ত কৃষিঋণ প্রদানের দাবি জানান।-সুনামগঞ্জ প্রতিনিধি

চাঁদা তোলা নিয়ে সংঘর্ষ

নোয়াখালী সদর উপজেলার করমূল্যা বাজারে শুক্রবার সন্ধ্যায় অটোরিকশা থেকে চাঁদা তোলাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ ১০ জন আহত হয়েছেন। তাদের নেয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুধারাম থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওসি নবীর হোসেন জানান, অটোরিকশা থেকে চাঁদা তোলা নিয়ে সংঘর্ষ হয়। মামলার প্রস্তুতি চলছে ।

-নোয়াখালী প্রতিনিধি

আওয়ামী লীগ নেতার ওপর হামলা

ফেসবুকে স্ট্যাটাসের জেরে গৌরনদীত উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেজবাউদ্দিন ফিরোজ শরীফের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে পৌর মেয়র হারিছুর রহমান হারিছের বিরুদ্ধে। হারিছ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। শুক্রবার রাতে গৌরনদী বাসস্ট্যান্ডের বিসমিল্লাহ হোটেলে এই ঘটনা ঘটে। মেজবাউদ্দিন শরীফ জানান, গৌরনদীতে বিদ্যুৎ পরিস্থিতির বৈষম্য নিয়ে সম্প্রতি তিনি ফেসবুকে স্ট্যাটাস দেন। এতে ক্ষুব্ধ হয়ে পৌর মেয়র হারিছ তাকে গালাগাল ও মারধর করে।

- নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শিক্ষার্থীদের বিক্ষোভ

কুমিল্লা নগরীর মডার্ন হাই স্কুলের শিক্ষকের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে গতকাল শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সড়কে বিক্ষোভ করেছেন। এ সময় তারা শিক্ষকের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। শুক্রবার রাতে নগরীর অশোকতলায় ওই স্কুলের প্রভাতী শাখার ইংরেজি বিভাগের শিক্ষক হায়দার আলীর ওপর দুর্বৃত্তদের হামলা চালায়। -কুমিল্লা প্রতিনিধি

অভিযানকে স্বাগত

দুর্নীতিবিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে কিশোরগঞ্জে মানববন্ধন করেছে সম্মিলিত সামাজিক আন্দোলন। গতকাল শহরের বিজয় চত্বরে এ কর্মসূচি পালিত হয়। বক্তারা বলেন, শুধু রাজনৈতিক নেতা নয়, সরকারি আমলা, নামে-বেনামে গজিয়ে ওঠা সংগঠনসহ সর্বত্র এ অভিযান পরিচালনা করতে হবে। জেলা মহিলা পরিষদ ও কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের নেতারাও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন।

-কিশোরগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর