বুধবার, ২ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

টানা বৃষ্টিতে জলাবদ্ধতা নাকাল পৌরবাসী

সুনামগঞ্জ প্রতিনিধি

টানা বৃষ্টিতে জলাবদ্ধতা নাকাল পৌরবাসী

সুনামগঞ্জে সোমবার রাত ৯টা থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত টানা ভারিবর্ষণে শহরে জলাবদ্ধতা দেখা দিয়েছে। পানিতে ডুবে গেছে কয়েকটি রাস্তা। আবাসিক এলাকার মানুষও হয়ে পড়েছেন পানিবন্দী।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ১৫ ঘণ্টায় ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিতে সুরমা নদীর পানি ১৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। অভিযোগ আছে, শহরের ড্রেনেজ ব্যবস্থার অপ্রতুলতা, নগরায়নে অব্যবস্থাপনা, খাল দখল, পুকুর ভরাট ও পানি নিষ্কাশনের আধার নষ্ট হয়ে যাওয়ায় বৃষ্টি হলেই পৌর এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। বৃষ্টির কারণে জনজীবনও স্থবির হয়ে পড়েছে। স্কুল-কলেজে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অন্য দিনের তুলনায় কম। শহরের বিপণিবিতানগুলোতে ক্রেতা ছিল হাতেগোনা। সরকারি অফিস-আদালতে সেবাপ্রত্যাশীদের উপস্থিতি কম ছিল। সুনামগঞ্জ পৌরমেয়র নাদের বখত বলেন, ‘রেকর্ড বৃষ্টি এবং অনেকক্ষেত্রে পুরনো ড্রেনগুলো ভরাট হয়ে যাওয়ায় শহরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এই সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে ড্রেন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

রায়পুরে ৮ গ্রাম প্লাবিত : লক্ষ্মীপুরের রায়পুরে টানা বর্ষণ ও মেঘনা নদীর অস্বাভাবিক জোয়ারের পানিতে উপকূলীয় আটটি গ্রাম প্লাবিত হয়েছে। বৃষ্টি ও জোয়ারের পানি আটকে থাকার কারণে বেড়িবাঁধের বাইরের মানুষ পড়েছেন দুর্ভোগে। গত ৪ দিনের বৃষ্টি ও মেঘনা নদীতে স্বাভাবিকের চেয়ে ৩-৪ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় এ সব গ্রামের লোকজন পানিবন্দী হয়ে পড়েছেন।  গ্রামগুলো হলো- চরভৈরবী, হাজীমারা, চর কাচিয়া, জালিয়ার চর, কুচিয়ামোড়া, চরলক্ষ্মী, চর ঘাশিয়া, টুনুর চর। বৃষ্টির সঙ্গে ঝড় বয়ে যাওয়ায় ক্ষতি হয়েছে গাছপালা, ঘরবাড়ি ও ফসলের। ঝড়ে বিদ্যুতের খুঁটি ও তার ছিঁড়ে যাওয়ায় উপজেলায় দেখা দিয়েছে বিদ্যুৎ বিভ্রাট।

সর্বশেষ খবর