রবিবার, ৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

এক পলক

কুলাউড়ায় আনন্দ মিছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারে ভূষিত হওয়ায় স্বাস্থ্য বিভাগের উদ্যোগে গতকাল শনিবার কুলাউড়ায় আনন্দ মিছিল করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শুরু হয়ে আনন্দ মিছিল কুলাউড়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নুরুল হকের সভাপতিত্বে ও স্বাস্থ্য সহকারী নাজমুল হক মুকুলের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তৃতা করেন সহ-স্বাস্থ্য পরিদর্শক আব্দুল আহাদ, স্বাস্থ্য সহকারী মো. সিরাজ মিয়া, মো. লুৎফুর রহমান ও এমটি (ইপিআই) আপ্তাব উদ্দিনসহ প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন স্যানিটারি ইন্সপেক্টর মো. জসিম উদ্দিন।

‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার লাভ করায় বক্তারা প্রধানমন্ত্রীকে অভিনন্দিত করেন। এ সময় তারা অবিলম্বে স্বাস্থ্য সহকারী বেতন গ্রেড উন্নীতকরণ ও টেকনিক্যাল পদমর্যাদা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

-মৌলভীবাজার প্রতিনিধি

‘জিংকসমৃদ্ধ খাবারে মেধার বিকাশ হয়’

নেত্রকোনায় জিংক ধানের উপকারিকতা শীর্ষক সেমিনার হয়েছে। জেলা প্রেস ক্লাব হলরুমে গতকাল আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

সেমিনারে আমন ও বোরো মৌসুমে জিংক ধানের উপকারিতা ও আবাদ সম্পর্কে আলোচনা করা হয়। আয়োজকরা বলেন, ‘জিংক সমৃদ্ধ খাবার খেলে ছেলে-মেয়েরা খাটো হয় না। সেই সঙ্গে শিশুদের শারীরিক বৃদ্ধি ও মেধার বিকাশ হয়। ক্ষুধামন্দা দূর করে। সেমিনারে জেলার বিভিন্ন পর্যায়ের কৃষক ও বীজ ডিলাররা অংশ নেন। -নেত্রকোনা প্রতিনিধি 

বিনামূল্যে কৃষি উপকরণ দাবি

হাওরাঞ্চলের বোরো চাষীদের বিনামূল্যে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ সরবরাহ ও বিনাসুদে কৃষিঋণ প্রদানের দাবি জানানো হয়েছে। শহরের পাবলিক লাইবব্রেরি মিলনায়তনে গতকাল সংবাদ সম্মেলন করে এ দাবি তোলা হয়। লিখিত বক্তব্য পাঠ করেন বিজন সেন রায়। এ সময় গত বোরো মৌসুমে হাওরে ফসলরক্ষা বাঁধের সঠিকভাবে কাজ সম্পাদনকারী পিআইসিগুলোর চূড়ান্ত বিল পরিশোধ, প্রকৃত বোরো চাষিদের তালিকা প্রণয়নের দাবিও জানানো হয়।

-সুনামগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর