সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

প্রতিবন্ধী শিশু ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন

গাজীপুর প্রতিনিধি

প্রতিবন্ধী শিশু ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন

গাজীপুরে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। রবিবার দুপুরে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমএলবি মেছবাহ উদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন। রায়ে আসামিদের এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস করে কারাদন্ডের আদেশ প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন-গাজীপুরের শ্রীপুর এলাকার মৃত নূরুল ইসলামের ছেলে ফারুক (৩৩) ও রাজেন্দ্রপুর পূর্বের টেক এলাকার মৃত সাহেদ আলীর ছেলে বাদশা মিয়া (৩২)। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

ওই আদালতে স্পেশাল পিপি  অ্যাডভোকেট এবিএম আফফান জানান, ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর রাতে শ্রীপুরের মাওনা উত্তরপাড়া এলাকায় রূপালী প্রজেক্টের কাছে ওই দুই আসামিসহ আরও অজ্ঞাত পরিচয়ের দুজন মিলে এক বাকপ্রতিবন্ধী শিশুকে (১২) ধর্ষণ করে। পরে শিশুটি প্রজেক্টের কেয়ারটেকারের বাড়িতে এসে হাউমাউ করে কাঁদতে থাকে। কান্নার শব্দ শুনে ওই প্রজেক্টের কেয়ারটেকার মো. নাফিউল তার স্ত্রীকে নিয়ে দরজা খুলে শিশুটির হাত ওড়না দিয়ে বাধা অবস্থায় দেখতে পেয়ে হাতের বাঁধন খুলে দেন। এ সময় শিশুটির কাছে ঘটনা শুনতে চাইলে আড়ালে দাড়িয়ে থাকা ওই দুই ধর্ষককে দেখিয়ে দেয়। এ সময় আরও দুইজন পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় ধর্ষণকারী ফারুক ও বাদশা মিয়াকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামিরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। ধর্ষণকারী অপর দুজনকে পুলিশ শনাক্ত করতে পারেনি। দীর্ঘ শুনানি শেষে আদালত রবিবার ওই রায় প্রদান করেন।

সর্বশেষ খবর