রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ৬০

প্রতিদিন ডেস্ক

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কুমারখালী গ্রামে ছোট ক্রিকেট খেলা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে ৬০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৩৭ জনকে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। গুরুতর আহত আটজনকে পাঠানো হয়েছে ফরিদপুর মেডিকেলে। গতকাল ভোর ৬টায় সংঘর্ষ শুরু হয়ে চলে সকাল ৮টা পর্যন্ত।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ঘারুয়া ইউনিয়নের কুমারখালী গ্রামে কয়েকবছর ধরে গ্রাম্য দুটি দল রয়েছে। এক দলের নেতৃত্ব দেন কুমারখালী গ্রামের বাসিন্দা ও ঘারুয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান খান নয়ন। অপরপক্ষের নেতৃত্বে আছেন ঘারুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আবু তারা। এর আগেও আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষে কয়েকবার সংঘর্ষ হয়েছে। গত শুক্রবার বিকালে গ্রামের মাদ্রাসার মাঠে ছেলেদের ক্রিকেট খেলার সময় হাতাহাতি হয়। রাতভর দুপক্ষই ঢাল, সড়কিসহ সংঘর্ষের প্রস্তুতি নেয়। ভোরে ৬টার দিকে শুরু হয় সংঘর্ষ। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) নিখিল অধিকারী জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘারুয়ার ইউপি চেয়ারম্যান সফিউদ্দিন মোল্লা জানান, এটা কোনো রাজনৈতিক সংঘর্ষ না। এলাকার প্রভাব বিস্তারের সংঘর্ষ। সংঘর্ষে দুই পক্ষের দুই নেতাও আহত হয়েছেন। বরগুনায় ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৩০ : পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় অন্তত ৩০ আহত হয়েছেন। গতকাল দুপুরে শহরের গোলচত্বরে এই ঘটনা ঘটে। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা যায়, পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক এনামুল হোসাইনকে স্বপদে বহালের দাবিতে গতকাল দুপুরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই কর্মসূচি প্রতিহত করতে উপজেলা ছাত্রলীগের অপর একটি অংশ আওয়ামী লীগ কার্যালয়ে অবস্থান নেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় হয়। খবর পেয়ে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে তিন স্কুল ছাত্রকে আটক করেছে।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান সোহাগ বলেন, এনামুল ও তার নেতাকর্মীরা যা করছেন, তা সংগঠনবিরোধী। তিনি তার পদ ফেরত পেতে কেন্দ্রে আপিল করতে পারেন।

পাথরঘাটা থানা ওসি মোহাম্মদ শাহাবুদ্দিন বলেন, শৃঙ্খলা রক্ষার জন্য সাদা পোশাকধারীর পাশাপাশি অতিরিক্ত পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন রয়েছে।

সর্বশেষ খবর