শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

‘আশকারায়’ আওয়ামী লীগের শোকজপ্রাপ্ত বিদ্রোহী প্রার্থীরা!

সুনামগঞ্জে উপজেলা নির্বাচন

সুনামগঞ্জ প্রতিনিধি

‘আশকারায়’ আওয়ামী লীগের শোকজপ্রাপ্ত বিদ্রোহী প্রার্থীরা!

গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় যে সাত নেতাকে আওয়ামী লীগের হাইকমান্ড থেকে শোকজ করা হয়েছিল, সে বিষয়টির ফয়সালা না হলেও তাদের নিয়েই সভা করছেন দায়িত্বশীলরা। এতে দলের প্রতিশ্রুতিশীল নেতারা ক্ষুব্ধ ও বিস্মিত। এমন ‘আশকারা’ দলের চেইন অব কমান্ডকে দুর্বল করবে বলেও মনে করেন তারা।

বিগত উপজেলা নির্বাচনে জেলা আওয়ামী লীগের দুজন সহসভাপতি ও একজন সদস্যসহ পদপদবিতে থাকা সাত নেতা দলের প্রার্থীর বিরুদ্ধে গিয়ে নির্বাচনে বিদ্রোহী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে শাল্লা উপজেলায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট অবনী মোহন দাস, জামালগঞ্জে জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম শামীম, ছাতকে উপজেলা আওয়ামী লীগ নেতা অলিউর রহমান চৌধুরী বকুল, দিরাইয়ে জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিন, ধর্মপাশায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস নৌকার বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এরপর জুলাইয়ের শেষ সপ্তাহে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়া বিদ্রোহী প্রার্থী ও তাদের সরাসরি সমর্থনকারী ২০০ নেতার তালিকা চূড়ান্ত করে শোকজ করে কেন্দ্র। শোকজপ্রাপ্তের মধ্যে জেলা আওয়ামী লীগের দুজন সহসভাপতি ও একজন সদস্য থাকলেও শোকজের ব্যাপারে কোনো ফয়সালা না হওয়ার পরও জেলা কমিটির বিভিন্ন সভায় তারা অংশ নিচ্ছেন। জানা গেছে, গত ১ অক্টোবর অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় সুনামগঞ্জের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন সভা শুরুর প্রাক্কালে ঘোষণা দেন, নৌকার বিরুদ্ধে যারা নির্বাচন করে শোকজপ্রাপ্ত হয়েছেন, তারা সভাস্থল থেকে বের হয়ে যান। ওই সভায় আওয়ামী লীগের সভাপতিম লীর সদস্য নুরুল ইসলাম নাহিদ, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজসহ জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের প্রথম সারির নেতাদের উপস্থিতিতে বিদ্রোহীদের উদ্দেশে এমন ঘোষণা দেওয়া হলেও এর দুই সপ্তাহের মাথায় শোকজপ্রাপ্তদের নিয়েই কার্যকরী কমিটির সভা করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

১৭ অক্টোবর শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় অংশ নেন শোকজপ্রাপ্ত নেতারাও।

সভায় তাদের উপস্থিতি দেখে বিস্মিত ও ক্ষোভ প্রকাশ করেন অনেকে। তারা বলেন, শোকজপ্রাপ্ত নেতাদের নিয়ে কার্যকরী কমিটির সভা করে জেলা দায়িত্বশীলরা কেন্দ্রের সিদ্ধান্তের প্রতি তাচ্ছিল্য দেখিয়েছেন।

সর্বশেষ খবর