রবিবার, ৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

‘অপরিকল্পিত ভবন নির্মাণে বাড়ছে ঝুঁকি’

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, ‘কুমিল্লায় বিল্ডিং কোড মেনে ভবন নির্মাণ করা হচ্ছেনা। অপরিকল্পিতভাবে ভবন নির্মাণ করায় বিভিন্ন দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। পরিকল্পিত নগরীর জন্য সবাইকে নিয়ম মানতে হবে।’

বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) কুমিল্লা কেন্দ্রের উদ্যোগে ‘ভূমিকম্পের ঝুঁকি ও কুমিল্লা নগরীর পানি সরবরাহ ব্যবস্থাপনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন তিনি। শুক্রবার সন্ধ্যায় নগরীর টাউনহলে এই সেমিনারের আয়োজন করা হয়।

বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু, বাংলাদেশ সেনা ইন্টারন্যাশনাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কুমিল্লার ভিসি প্রফেসর ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) কেএম সালজার হোসেন। অতিথি বক্তা ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক প্রকৌশলী মাহফুজুর রহমান। সম্মানিত অতিথি ছিলেন, ড. প্রকৌশলী এম শামীম জামান বসুনিয়া। প্রবন্ধ উপস্থাপন করেন চুয়েট ভিসি প্রফেসর প্রকৌশলী জাহাঙ্গীর আলম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ব^বিদ্যালয়ের ভিসি ড. প্রকৌশলী মুনাজ আহমেদ নূর, পানি বিশেষজ্ঞ ড. লিয়াকত আলী। সভাপতিত্ব করেন আইইবি কুমিল্লা কেন্দ্রের সভাপতি প্রকৌশলী আবুল বাশার।

সর্বশেষ খবর