রবিবার, ১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

নোবিপ্রবিতে হামলা ভাঙচুর ১৬ শিক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞানও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক হল ভাঙচুর ও শিক্ষকের উপর হামলার ঘটনায় ১৬ শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া ৭ শিক্ষার্থীকে ২০ হাজার ও ১২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। দুজনকে সতর্ক করা হয়েছে। রিজন বোর্ডের মিটিং শেষে গতকাল প্রক্টর নিয়াজ মোহাম্মদ বাহাদুর এ তথ্য জানান। কাল দোষী সব শিক্ষার্থীর নাম-পরিচয় জানানো হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর রাতে প্রকাশ্যে ধূমপান করাকে কেন্দ্র করে সিনিয়র-জুনিয়রদের মধ্যে বাগ্বিত-া হয়। এ নিয়ে গত রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভাষাশহীদ আব্দুস সালাম হলে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। গভীর রাত পর্যন্ত দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

উভয় পক্ষ একে অপরকে ইটপাটকেল ছোড়ে। এতে ২০ জন আহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে পরদিন আবার তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর হলের সহকারী প্রভোস্ট ইকবাল হোসেন ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আল আমিন শিকদার হামলার শিকার হন। একই সঙ্গে উভয় গ্রুপ হলের ১৫/২০টি রুমের দরজা, জানালা, চেয়ার, টেবিল ভাঙচুর করে।

সর্বশেষ খবর