রবিবার, ১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

কাজে আসছে না সেতুটি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

কাজে আসছে না সেতুটি

সোনাতলা উপজেলার সুজাইতপুর-বালুয়াহাট সড়কে সেতু -বাংলাদেশ প্রতিদিন

সোনাতলা উপজেলার সুজাইতপুর-বালুয়াহাট সড়কের একটি ব্রিজের দুই পাশে মাটি ভরাট না করায় এ সড়ক দিয়ে যোগাযোগ বন্ধ রয়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন এলাকার হাজার হাজার মানুষ।

জনা যায়, চলতি বছরের ভয়াবহ বন্যায় ওই সড়কে অবস্থিত দুটি ব্রিজের দুই পাশের মাটি সরে গর্তের সৃষ্টি হয়। পরবর্তীতে স্থানীয় বালু ব্যবসায়ীদের উদ্যোগে একটি ব্রিজের দুই পাশ ভরাট করা হলেও অন্যটি সড়ক থেকে বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। ফলে উপজেলার প্রায় দুই লাখ মানুষকে ঘুরে অন্য পথ দিয়ে যাতায়াত করতে হচ্ছে। বেশি দুর্ভোগ হচ্ছে স্কুল-মাদ্রাসা ও কলেজগামী শিক্ষার্থীদের। সোনাতলা সদর ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বুলু জানান, সড়কটি জনগুরুত্বপূর্ণ। প্রতিদিন ওই সড়ক দিয়ে হাজার হাজার পথচারী ভ্যান, অটোরিকশা, মোটরসাইকেল, সিএনজি, মিনিবাস, মাইক্রোযোগে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতো।

স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ জানান, এই এলাকা কৃষিপ্রধান। এখানকার ৮৫ ভাগ মানুষ সরাসরি কৃষি কাজের উপর নির্ভরশীল। কৃষক উৎপাদিত ফসল এই সড়ক দিয়ে বিভিন্ন হাটে নিয়ে যেত। সড়কটি যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় কৃষকরা পণ্য সময়মতো বাজারে নিতে পারছেন না। সোনাতলা উপজেলা প্রকৌশলী রাশেদ ইমরান জানান, রাস্তাটি সংস্কার ও ব্রিজের পাশে মাটি ভরাট করতে বরাদ্দ চাওয়া হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর