সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

বশেমুরবিপ্রবির ১৩ শিক্ষার্থী বহিষ্কার

গোপালগঞ্জ প্রতিনিধি

পৃথক দুটি অভিযোগে গোপালগঞ্জ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১৩ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রেজিস্টার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত অফিস আদেশে গতকাল এ তথ্য জানানো হয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রতারক চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বহিষ্কার হয়েছেন সাতজন। তাদের দুই সেমিস্টারের জন্য একাডেমিক এবং হল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। এরা হলেন- এমবিএ, এআইএস বিভাগের বাবু শিকদার বাবু, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের নয়ন খান, নিয়ামুল ইসলাম, মনিমুল হক, আইন বিভাগের অমিত গাইন, মানিক মজুমদার ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের রনি খান।

এছাড়া ভিসিবিরোধী আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বহিষ্কার হয়েছেন ছয় শিক্ষার্থী। এর মধ্যে পাঁচ শিক্ষার্থীকে আজীবন একং একজনকে দুই সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়। স্থানীয় বহিষ্কৃতরা হলেনÑ ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের রাফিজুর ইসলাম, নুরউদ্দিন নাহিদ, আরিফুল ইসলাম সাকিব, মাজহারুল ইসলাম মিশন ও রাহাত আল আহসান। দুই সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে ইসমাইল শেখকে।

শিক্ষককের বিরুদ্ধে যৌন নিপিড়নের অভিযোগ : বশেমুরবিপ্রবির সহকারী প্রক্টর ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক হুমায়ূন কবিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তুলে তার শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন নেপালী শিক্ষার্থীরা। এগ্রিকালচার বিভাগের নেপালী এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে গতকাল এ কর্মসূচি পালন করা হয়। এ বিষয়ে যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের প্রধান ও আইন বিভাগের শিক্ষক মানসুরা খানমকে প্রধান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সর্বশেষ খবর