শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

এসএসসি ফরম পূরণে বাড়তি টাকা আদায়

নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুর উপজেলার চাঁদপুর উচ্চ বিদ্যালয়ে এসএসসি ফরম পূরণে বাড়তি টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বোর্ড নির্ধারিত ফি’র প্রায় দ্বিগুণ টাকা আদায় করা হয়েছে এমন দাবি শিক্ষার্থীদের।

পরীক্ষার্থী ও অভিভাবকরা জানান, বিজ্ঞান শাখায় বোর্ড নির্ধারিত এক হাজার ৯৭০ টাকার বদলে প্রত্যেকের কাছ থেকে তিন হাজার ১৫০ এবং মানবিক শাখার ৭৮ জন পরীক্ষার্থীর কাছ থেকে এক হাজার ৮৭০ টাকার বদলে তিন হাজার ৫০ টাকা আদায় করা হয়েছে। এতে বেশি ভোগান্তি হয়েছে দরিদ্র পরিবারের সন্তানদের। এক পরীক্ষার্থীর বাবা জানান, অন্যের জমি বর্গা চাষ করে কোনোমতে সংসার চালান তিনি। সমিতি থেকে সুদে টাকা নিয়ে মেয়ের ফরম পূরণের ৩ হাজার ১৫০ টাকা দিয়েছেন। একই অভিযোগ করেছেন আরও কয়েকজন অভিভাবক। স্থানীয় কদিমচিলান ইউপি চেয়ারম্যান সেলিম রেজা বলেন, ‘আমি একজন গরিব পরীক্ষার্থীর জন্য মানবিক শাখার নির্ধারিত ফি এক হাজার ৮৭০ টাকা নিতে প্রধান শিক্ষককে অনুরোধ করেছিলাম। তিনি রাখেননি।’ বিদ্যলয়ের প্রধান শিক্ষক আজমল শেখ বলেন, ‘অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ সত্য নয়।’

 টাকা নেওয়ার রসিদ কেন শিক্ষার্থীরা পেল না জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেননি। লালপুরের ইউএনও উম্মুল বাণী দ্যুতি জানান, অতিরিক্ত টাকা আদায় করলে অবশ্যই প্রধান শিক্ষক অন্যায় করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে। জেলা শিক্ষা কর্মকর্তা রমজান আলী জানান, অভিযোগের সত্যতা পেলে সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর