সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

দুই ভাই হত্যায় চারজনের ফাঁসি, যাবজ্জীবন ৭

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় ইভ টিজিংয়ের প্রতিবাদ করায় দুই ভাই খুনের মামলায় চার আসামির মৃত্যুদন্ড এবং সাতজনকে যাবজ্জীবন ও একজনকে ১০ বছরের কারাদন্ড দিয়েছে আদালত। কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মশিয়ার রহমান গতকাল রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- ভেড়ামারা উপজেলার গোলাপনগর গ্রামের কমল হোসেন মালিথা, কামরুল প্রামাণিক, সুমন প্রামাণিক ও নয়ন শেখ। এছাড়া নজরুল শেখ, আব্দুর রহিম ওরফে লালিম, মাহফুজুর রহমান, হৃদয় আলী, সম্রাট আলী, জিয়ারুল ইসলাম ও আশরাফকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। অপর আসামি আরিফ মালিথাকে দেওয়া হয়েছে ১০ বছর কারাদন্ড।

জানা যায়, ফকিরাবাদ গ্রামের এক স্কুলছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করতো এলাকার আরিফুল ইসলাম আরিফ। বিষয়টি নিয়ে আরিফুলকে শাসান মেয়েটির দাদা মুজিবর রহমান। এতে আরিফসহ তার বন্ধুরা ক্ষুব্ধ হন। ২০১৬ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় স্থানীয় মসজিদে মাগরিবের নামাজ শেষে মুজিবর রহমানসহ তার ভাই ও ভাইয়ের ছেলেরা বাড়ি ফিরছিলেন। পথে আসামিরা মুজিবর ও তার ভাই মিজানুরকে এলোপাতাড়ি কোপায়। ঘটনাস্থলেই মারা যায় শিক্ষক মুজিবর রহমান।

মিজানুরকে রাজশাহী পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কুষ্টিয়া জজকোর্টের পিপি অনুপ কুমার নন্দী বলেন, ‘মামলাটি ছিল চাঞ্চল্যকর। আদালত ন্যায় বিচার দিয়েছে। নিহতদের পরিবার এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার পেয়েছে আমরা মনে করছি। মামলার বাদী জাকারুল ইসলাম বলেন, রায়ে আমরা সন্তুষ্ট। দ্রুত কার্যকরের দাবি জানচ্ছি।

সর্বশেষ খবর