সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

বগুড়ায় যাত্রা বিরতির দাবিতে রেল অবরোধ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া দুপচাঁচিয়া উপজেলার তালোড়া রেলস্টেশনে আন্তঃনগর লালমনিরহাট ও রংপুর এক্সপ্রেস ট্রেন দুইটির যাত্রা বিরতির দাবিতে গতকাল তালোড়া পৌর এলাকাবাসীর ট্রেন অবরোধ কর্মসূচি পুলিশের বাধায় প- হয়ে যায়। পরে একই দাবিতে তালোড়া রেলস্টেশন মাস্টারের মাধ্যমে রেলের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে বগুড়া ও সান্তাহার রেলস্টেশনের মধ্যবর্তী স্টেশনটি তালোড়া রেলস্টেশন। তালোড়া অত্যন্ত একটি প্রাচীন বাণিজ্যিক এলাকা।

এখানে বড় ধরনের পেপার মিলস্, জুট মিলস্, টাইলস্ মিলস্, অ্যালুমেনিয়াম ফ্যাক্টরি, প্রায় ২৫০টি মিল, চাতাল, সরকারি খাদ্য গুদাম, সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এলাকার গুরুত্ব বিবেচনা করে ব্রিটিশ সরকারের আমলে তালোড়া রেলস্টেশনটি স্থাপিত হয়েছে। এই রেলস্টেশন দিয়ে দুপচাঁচিয়া উপজেলাসহ পার্শ্ববর্তী আদমদীঘি, কাহালু ও নন্দিগ্রাম উপজেলার অনেক যাত্রীই যাতায়াত করে থাকেন।

দূরপাল্লার (ঢাকা) যাত্রীদের গুরুত্ব বিবেচনা করে এলাকাবাসী স্টেশনে আন্তঃনগর লালমনিরহাট ও রংপুর এক্সপ্রেস দুটির যাত্রা বিরতির দাবি জানান। এই দাবিতে গতকাল রবিবার দুপুরে তালোড়া রেলস্টেশনে ঢাকাগামী লালমনিরহাট এক্সপ্রেসটি অবরোধের কর্মসূচি গ্রহণ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর