শিরোনাম
রবিবার, ৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

বিশ্ববিদ্যালয় চান দোয়ারাবাজারবাসী

সুনামগঞ্জ প্রতিনিধি

মন্ত্রিসভায় অনুমোদিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেলা শহরের নিকটবর্তী দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি এলাকায় স্থাপনের দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে দোয়ারাবাজার স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এ মানববন্ধনের আয়োজন করে।

সুনামগঞ্জে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়ায় মানববন্ধন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। এ সময় বক্তারা বলেন, সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়টি একটি যুগান্তকারী সিদ্ধান্ত। দোয়ারাবাজার উপজেলা উন্নয়নের  নানা সূচকে পিছিয়ে থাকায় এ অঞ্চলকে উন্নয়নের মূল ধারায় নিয়ে আসতে এবং সুসম উন্নয়নের স্বার্থে বিশ্ববিদ্যালয়টি জেলা শহরের নিকটবর্তী আমবাড়ি এলাকায় স্থাপন করা হলে সব দিক থেকে উত্তম হবে। পূর্ব দিকে জেলা সদরের বিস্তৃতি ঘটবে। শিক্ষা ক্ষেত্রে অগ্রগতি হবে। আশিস রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন অ্যাডভোকেট মো. চাঁন মিয়া, আমিনুল ইসলাম সেলিম, অ্যাডভোকেট সাইদুর রহমান সায়াদ, মাসুম হেলাল, আবদুস সালাম মাহবুব, শাখাওয়াত হোসাইন জুনায়েদ, যুবায়ের মাহমুদ পাভেল প্রমুখ।

মাববন্ধন চলাকালে দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা জাসদের সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংবাদিক এ কে এম মহিম প্রমুখ।

সর্বশেষ খবর