বৃহস্পতিবার, ৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

এক পলক

বনভান্তের জন্মোৎসবে পুণ্যার্থীর ঢল

মহাপরির্বানপ্রাপ্ত বৌদ্ধ আর্য্যপুরুষ মহাসাধক শ্রীমৎ বনভান্তের জন্মোৎসব ঘিরে মুখর হয়ে উঠেছে রাঙামাটি। উৎসবে যোগ দিতে নেমেছে পুণ্যার্থীর ঢল। এরই মধ্যে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানসহ চট্টগ্রাম থেকেও এখানে এসেছেন বৌদ্ধ ধর্মাবলম্বী নারী-পুরুষ। বুধবার রাত ১২টা ১ মিনিটে রাঙামাটি রাজবন বিহারে কেক কেটে বনভান্তের জন্মোৎসব সূচনা করেন তারই শিষ্য প্রজ্ঞালংকার মহাস্থবির। -রাঙামাটি প্রতিনিধি

মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার

মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ তার নিজ কক্ষে ‘মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার’ স্থাপন করেছেন। আবুল কালাম আজাদ বলেন, ‘আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান হওয়ার পর দেখেছি প্রতিদিন পরিষদে নানা কাজে মানুষ আসেন, তার মধ্যে মুক্তিযোদ্ধাও আছেন। সাধারণ মানুষের ভিড়ে অনেক সময় মুক্তিযোদ্ধাদের ঠিকমতো মূল্যায়ন করা সম্ভব হয় না। জাতির শ্রেষ্ঠ সন্তানদের একটু সম্মান দিতেই আমার এ ক্ষুদ্র প্রয়াস।

-ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

২২ কঙ্কাল চুরি

টাঙ্গাইলের মির্জাপুরে শত বছরের পুরনো শুভুল্যা সোহাগ কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি হয়েছে। মঙ্গলবার রাতে চোরেরা কঙ্কালগুলো চুরি যায় বলে জানা গেছে। এলাকার লোকজন গতকাল কয়েকটি কবর খোঁড়া দেখতে পান। শুভুল্যা সোহাগ কবরস্থান কমিটির সভাপতি হুমায়ূন তালুকদার জানান, কয়েক মাস আগেও এ কবরস্থান থেকে ৫-৬টি কঙ্কাল চুরি হয়েছে।

-টাঙ্গাইল প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর