রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

বিদেশি শিল্পী আর চিত্রশিল্পে মুখর সুলতান মেলা

নড়াইল প্রতিনিধি

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার থেকে নড়াইলে শুরু হয়েছে ১২ দিনব্যাপী সুলতান মেলা। সুলতান মেলার ৪র্থ দিনে অনুষ্ঠিত হয়েছে সবচেয়ে বড় আয়োজন আন্তর্জাতিক চারুকলা প্রদর্শনী এবং আন্তর্জাতিক আর্ট ক্যাম্প। এই চিত্র প্রদর্শনী চলবে মেলার সমাপনী দিন আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ, ইউএসএ, জিম্বাবুয়ে, ভারতসহ ১১টি দেশের ১৫০টি  চিত্রকর্ম স্থান পেয়েছে এই প্রদর্শনীতে। গতকাল সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব অধ্যাপক মুন্সী হাফিজুর রহমান এই প্রদর্শনী ও আন্তর্জাতিক আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন। গতকাল সকালেই জিম্বাবুয়ে, ভারত ও বাংলাদেশি ২০ জন নবীন-প্রবীণ শিল্পীর সম্মিলনে মুখর হয়ে ওঠে মনোরম সুলতান মঞ্চ। সব মিলিয়ে গোটা সুলতান মঞ্চ প্রাঙ্গণে এখন বিরাজ করছে উৎসবের আমেজ।

আন্তর্জাতিক চারুকলা প্রদর্শনী অনুষ্ঠানে বেস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয় ৭ শিল্পীকে। তারা হলেন বাংলাদেশের মাহফুজা বিউটি, ইলিয়াস হোসেন, নবরাজ রায়, শারমিলা কাদের এবং ভারতের শিল্পী শ্যামলী কর্মকার, সুপ্তি রায় ও রুপালি রায়।  এছাড়া জিম্বাবুয়ে থেকে আগত চিত্রশিল্পী হাজভিনাই ব্রিজেট মুতাসাকে বিশেষ সুলতান সম্মাননা প্রদান করা হয়। এটি দ্বিতীয়বারের মতো সুলতান মেলার আন্তর্জাতিক চারুকলা প্রদর্শনী। সুলতান মঞ্চের পাশে ভিক্টোরিয়া কলেজের দর্শন বিভাগের হলরুমে চলছে এই প্রদর্শনী।

সর্বশেষ খবর