রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

প্রতিদিন ডেস্ক

স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

নওগাঁর একটি স্কুলে শিক্ষার্থীদের দীর্ঘ লাইন

নাটোরের বড়াইগ্রাম উপজেলার ৪৫টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৯টি দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল সকালে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। শৈশবকাল থেকে গণতান্ত্রিক মূল্যবোধ তৈরি ও চর্চা বাড়াতে এবং একই সঙ্গে অন্যের মতামতের ওপর সম্মান প্রদানসহ নেতৃত্ব প্রদানের সক্ষমতা বাড়াতে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত প্রতি শ্রেণিতে শিক্ষার্থী প্রতিনিধি নির্বাচিত করতে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এদিকে পাবনায় উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গতকাল সকাল ৯টা থেকে জেলার সব মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় একযোগে এ নির্বাচনে ভোটগ্রহণ হয়। দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে গণনার পর নির্বাচনের ফলাফল ঘোষণা করে স্ব স্ব স্কুলের প্রধান নির্বাচন কমিশনার।

ব্যতিক্রমী এ নির্বাচনে শিক্ষার্থীরা নিজেরাই নির্বাচন কমিশনার, পোলিং এজেন্ট, প্রার্থীসহ সব নির্বাচনী দায়িত্ব পালন করেছে।

নওগাঁ : নওগাঁয় সব মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ৯টা থেকে জেলার সব মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয় শিক্ষার্থীদের ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলে দুপুর ২টা পর্যন্ত। স্টুডেন্ট কেবিনেট নির্বাচন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে অন্যরকম উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

সর্বশেষ খবর