শুক্রবার, ৩১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

৫ ইটভাটাকে জরিমানা

পরিবেশের ক্ষতি করায় বুধবার ব্রাহ্মণবাড়িয়ার পাঁচ ইটভাটাকে ১২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- নবীনগর উপজেলার রনি ব্রিকস, সদর উপজেলার আরব ব্রিকস, সরাইলের সুবর্ণ ব্রিকস, নিউ সমতা ব্রিকস, রিফান ব্রিকস। এ ছাড়া সরাইল উপজেলায় পুকুর ভরাট করায় মুছা মিয়া নামের এক ব্যক্তিকে এক লাখ টাকা এবং ছাড়পত্রের শর্ত ভঙ্গ করায় আশুগঞ্জের আওলাদ এগ্রো ইন্ডাস্ট্রিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। -ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আলোচনা সভা

মাদারীপুরে প্রতিবন্ধী জনগোষ্ঠীকে উন্নয়নের মূল স্রোতে সম্পৃক্তকরণ বিষয়ক আলোচনা সভা গতকাল অনুষ্ঠিত হয়েছে। মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মাদারীপুর সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক তাপস ফলিয়া। সভাপতিত্ব করেন হোমায়রা লতিফ পান্না।

-মাদারীপুর প্রতিনিধি

কঙ্কাল চুরি

গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) কবরস্থান থেকে অন্তত ৩০টি লাশের কঙ্কাল চুরি হয়েছে। স্থানীয়রা গতকাল এ বিষয়ে জানতে পেরেছেন।

বারির সিকিউরিটি ইনচার্জ নজরুল ইসলাম জানান,  কবরস্থান থেকে বৃহস্পতিবার সকালে কয়েকটি হ্যান্ডগ্লাভস, চাকু ও কঙ্কাল পরিষ্কার করার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। ২৮ থেকে ২৯ জানুয়ারি মধ্যে রাতের যে কোনো সময়ে এ চুরির ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি।  - গাজীপুর প্রতিনিধি

মাদ্রাসায় আগুন

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে একটি হাফিজিয়া মাদ্রাসার মালামাল পুড়ে গেছে। উপজেলার বিনাউটি ইউপির গাববাড়ি গ্রামে গাববাড়ি আবদুস সামাদ হাজেরা খাতুন হাফিজিয়া নূরানিয়া মাদ্রাসায় গতকাল এ ঘটনা ঘটে। প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভায়। কসবা থানার ওসি জানান, এ বিষয়ে অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর