শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

পুকুরে ডুবে শিশুর মৃত্যু

বাগেরহাটের শরণখোলা উপজেলায় নানাবাড়ি বেড়তে গিয়ে পুকুরে ডুবে মাহিম খান (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার মঠেরপাড় গ্রামে এ ঘটনা ঘটে। মাহিম রায়েন্দা ইউনিয়নের উত্তর কদমতলা গ্রামের মিজান খানের ছেলে। পুলিশ জানান, বৃহস্পতিবার বিকালে মঠেরপাড় গ্রামের নানা মোশারেফ আকনের বাড়িতে মা-বাবার সঙ্গে বেড়াতে যায় মাহিম। পরের দিন সকালে সে নিখোঁজ হয়ে যায়। পরে দুপুরের দিকে বাড়ির পাশে পুকুর থেকে তার লাশ উদ্ধার করে এলাকাবাসী।

-বাগেরহাট প্রতিনিধি

শ্যামনগরে সুন্দরবন দিবস উপলক্ষে র‌্যালি

সাতক্ষীরার শ্যামনগরে সুন্দরবন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। সকালে সুন্দরবন, সাতক্ষীরা রেঞ্জের উদ্যোগে র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ ভবনে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন শ্যামনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবদুল হাই সিদ্দিকী ও সুন্দরবন, সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম এ হাসান। পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

-সাতক্ষীরা প্রতিনিধি

ঝিনাইদহে পিঠা উৎসব

নানা আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহে বসন্ত বরণ করেছে নানা সংগঠন। সকালে শহরের আদর্শপাড়ায় মনিংবেল চিলড্রেন একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয় পিঠা উৎসব। পাটিসাপ্টা, ভাপা, তালকুচি, পাখি পিঠা, নকশি পিঠা, ঝিনুক ও চন্দ্রপুলিসহ অর্ধ শতাধিক ধরনের পিঠা উৎসবে স্থান পায়।

-ঝিনাইদহ প্রতিনিধি

ফেনসিডিলসহ আটক ৪

পাবনায় ৭৩৫ পিস ফেনসিডিলসহ চার শীর্ষ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল দুপুরে পাবনার ঈশ্বরদী থানার শাহপুর স্কুলের সামনে চেকপোস্ট স্থাপন করে র‌্যাব। এ সময় ঢাকা মেট্রো-চ-১১-৯০৫০ নম্বরের একটি মাইক্রোবাসের গতি রোধ করলে মাইক্রোবাসে থাকা লোকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় তাদের আটক করা হয়।

র‌্যাব কর্মকর্তারা মাইক্রোবাসের ভিতরে থাকা ফিউল সিলিন্ডারের মধ্য থেকে অভিনব কায়দায় রাখা ৭৩৫ পিস ফেনসিডিল উদ্ধার করেন। আটকরা হলেন কুমিল্লার একরামুল (২৫), ইয়াছিন মোল্লা (১৮), মুন্সীগঞ্জের মোহাম্মদ আলী (৪০) ও পাবনার সাগর ভাষা (২৯)। আটকদের বিরুদ্ধে ঈশ^রদী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

-পাবনা প্রতিনিধি

আলোচনা সভা

কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন সমন্বয় পরিষদের ডাকে গতকাল ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্য পরিদর্শক সমিতি ও জেলা হেলথ এসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে আলোচনা সভা হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এম.আব্দুল বাসেদ। আরশাদুল ইসলামের সভাপতিত্বে ও রাকিব উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনির হোসেন, মিজানুর রহামন, আবেদুন হক, কামাল হোসেন। বক্তব্য রাখেন জসিম উদ্দিন, ফরহাদ উদ্দিন, শিহাস উদ্দিন, সালাউদ্দিন আহমেদ, রুবেল মিয়া।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সাহিত্য উৎসব

নেত্রকোনায় ২৪তম বসন্তকালীন সাহিত্য উৎসব ও খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার প্রদান অনুষ্ঠান গতকাল শুরু হয়েছে। সকালে শহরের বকুল তলায় অনুষ্ঠানের উদ্বোধন করেন কবি হাবিবুর রহমান আহমেদ। দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে সাহিত্য সমাজ।

উৎসবের প্রথম দিনে সকালে নেত্রকোনার পাবলিক লাইব্রেরির বকুল তলা চত্বর থেকে শোভাযাত্রা বের হয়। উৎসবের দ্বিতীয় পর্বে কবি আড্ডা এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও মুজিব শতবর্ষ উদযাপন পর্ষদের সদস্য সচিব কবি আবু নাসের কামাল চৌধুরী ওরফে কামাল চৌধুরীকে খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরস্কার প্রদান করা হবে। -নেত্রকোনা প্রতিনিধি

হামলায় ২ পুলিশ কর্মকর্তা আহত

বাগেরহাটে দুর্বৃত্তদের হামলায় মোরেলগঞ্জ থানার ওসি (তদন্ত) ঠাকুর দাস ম লসহ দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এ ঘটনায় দুই শ্রমিক লীগ নেতাকে আটক করেছে পুলিশ। গতকাল উপজেলার সোলমবাড়িয়া বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। আহতদের মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অপর পুলিশ কর্মকর্তা হলেন এএসআই মোহাম্মদ রাসেল। আটককরা হলো শ্রমিক লীগ নেতা উপজেলার পূর্বসরালিয়া এলাকার হাসান আকন (২৪) ও মাহতাব আকন (৪৭)। -বাগেরহাট প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর