মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

এক পলক

পিঠা উৎসব

টাঙ্গাইলের শহীদ স্মৃতি পৌর উদ্যানে গতকাল পিঠা উৎসব, সাংস্কৃতিক প্রতিযোগিতা, বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। শাহীন স্কুল এন্ড কলেজে উদ্যোগে দুপুরে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন। পিঠা উৎসবের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোশারফ হোসেন খান। মাছুদুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠানের উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ। 

-টাঙ্গাইল প্রতিনিধি

আলোচনা সভা

নেত্রকোনায় ১০ দিনব্যাপী বিভাগীয় বই ও মুজিব মেলা ২০২০ উপলক্ষে গতকাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সার্কিট হাউস মিলনায়তনে এই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। সভায় সর্বসম্মতিক্রমে শহরের মোক্তারপাড়া মাঠে মেলার স্থান নির্ধারণ করা হয়। সভায় শিক্ষক, বই ব্যবসায়ী, লেখক, সাংবাদিক, রাজনৈতিক, জনপ্রতিনিধি, সামজিক ও সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ১২ মার্চ থেকে শুরু হয়ে মেলা চলবে ২৬ মার্চ পর্যন্ত।

-নেত্রকোনা প্রতিনিধি

শুদ্ধ সুরে জাতীয় সংগীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে শুদ্ধ সুরে জাতীয় সংগীত গাওয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম। দিনব্যাপী বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। পরে বিজয়ী দলের মধ্যে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

-টাঙ্গাইল প্রতিনিধি

কসবায় শিশু মেলা

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে ২ দিনব্যাপী শিশু মেলা, আলোচনা সভা এবং চলচ্চিত্র প্রদর্শনী গতকাল শুরু হয়েছে। জেলা তথ্য অফিস, গণযোগাযোগ অধিদফতর, তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হয়। কসবা মহিলা ডিগ্রি কলেজ মাঠে জেলা তথ্য কর্মকর্তা দীপক দাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম।  -ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

৫৩০ শিক্ষার্থীকে বৃত্তি

বাগেরহাটের ফকিরহাটে শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের উদ্যোগে ৫৩০ জন কৃতী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ও বই বিতরণ করা হয়েছে। ফকিরহাট উপজেলা পরিষদ অডিটরিয়ামে গতকাল এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

অমিত রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মামুনুর রশীদ, নিভা রানী পাঠক প্রমুখ।-বাগেরহাট প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর