রবিবার, ১ মার্চ, ২০২০ ০০:০০ টা

ভাটাশ্রমিককে শিকলে বেঁধে নির্যাতন

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুর উপজেলায় রাম বসাক (৩৫) নামে এক ইটভাটা শ্রমিককে তিন দিন শিকলে বেঁধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে গতকাল রাম বসাককে উদ্ধার ও ইটভাটা ম্যানেজার স্বপন ও কর্মচারী আবু সামাকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটে নাটোরের গুরুদাসপুরের শাহাপুরে মেসার্স এএসবি ব্রিকসে। নির্যাতনের শিকার রাম বসাক সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ছুটু বসাকের ছেলে।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম ও ভুক্তভোগীর বাবা জানান, গত বর্ষা মৌসুমে ভাটা মালিকের কাছ থেকে দাদনের ১৫ হাজার টাকা নেন রাম বসাক। ৪ মাস শ্রম বিক্রি করে দাদনের সেই টাকা পরিশোধও করেন তিনি। অন্যদিকে শ্রমিক সর্দার সিরাজুল ইসলাম ১৫ লাখ টাকার মধ্যে শ্রম বিক্রির মাধ্যমে ৯ লাখ টাকা পরিশোধ করে পালিয়ে যায়।

সিরাজুলকে না পেয়ে ভাটামালিক আবদুর রহিমের ছেলে আলমগীর ও তার ভাতিজা ছাবলু একটি কক্ষে রাম বসাককে গত দিন দিন ধরে শিকলে বেঁধে রেখে নির্যাতন চালান। সিরাজুলকে ধরতেই রামকে আটকে রাখা হয়েছে বলে দাবি করেন ইট ভাটামালিক। মোজাহারুল ইসলাম আরও জানান, ঘটনাস্থল থেকে রাম বসাককে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ভাটাম্যানেজার ও এক কর্মচারীকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর