রবিবার, ১ মার্চ, ২০২০ ০০:০০ টা

‘বনদস্যুদের চেয়েও বেশি নির্যাতন করছে ফরেস্টার’

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবনে জেলেদের হাত ও পা বেঁধে অমানুষিক নির্যাতন করে বন কর্মকর্তার বিরুদ্ধে টাকা আদায় করার অভিযোগ উঠেছে। পশ্চিম সুন্দরবন বিভাগের ভদ্রা ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরেস্টার রবিউল ইসলামের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ভুক্তভোগী জেলেরা। টাকা দিয়ে ছাড়া পাওয়া নির্যাতনের শিকার জেলেরা বলেন, এর চেয়ে সুন্দরবনের বনদস্যুরাই ভালো ছিল, যে নির্যাতন বন কমকর্তারা করেন জলদস্যুরাও ওই নির্যাতন করেন না। জেলেদের আটকিয়ে নির্যাতন ও টাকা নেওয়ার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ)।

পশ্চিম সুন্দরবন বিভাগের ভদ্রা ক্যাম্পের ওসি রবিউল ইসলামের কাছে জেলেদের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি দাবি করে বলেন, আমি কোনো জেলেকে আটকাইনি, কোনো জেলেকে নির্যাতন করিনি, টাকাও নেইনি বলে দাবি করেন।

জেলেদের আটকিয়ে নির্যাতন ও টাকা নেওয়ার বিষয়ে খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মো. মঈনউদ্দিন খাঁন বলেন, জেলেদের               অভিযোগটি গুরুত্বসহকারে খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি পশ্চিম সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফওকে) তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

সর্বশেষ খবর