শনিবার, ১৪ মার্চ, ২০২০ ০০:০০ টা

এক পলক

কোরআন শরিফ বিতরণ

ফরিদপুরে জলিল-আম্বিয়া সহায়তা কেন্দ্রের উদ্যোগে এতিম শিশুদের মধ্যে পবিত্র কোরআন শরিফ বিতরণ করা হয়েছে। ফরিদপুর শহরের পূর্বখাবাসপুরে মাদরাসাতুস সুফফা লি-তাহফিজিল কুরআনিল কারিম এবং অম্বিকাপুর ইউনিয়নের হজরত ছালমান ফারসি (রা.) দাখিল মাদ্রাসা ও এতিমখানার ৫০ জন এতিম শিশুর মধ্যে গতকাল কোরআন শরিফ বিতরণ করা হয়। এ সময় ওয়াহিদ মিল্টন, আলীম আল আজাদ, আলাউদ্দিন শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

-ফরিদপুর প্রতিনিধি

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু

বরিশালের গৌরনদীতে টেবিল ফ্যানের প্লাগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাহাত সরদার (১০) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার বড়দুলালী গ্রামে এই দুর্ঘটনা ঘটে। রাহাত ওই উপজেলার বড়দুলালী শিশু নিকেতন স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র ও ওই গ্রামের আজিজুল হক সরদারের ছেলে।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ব্যবসায়ীকে কুপিয়ে জখম

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের নয়াহাট এলাকায় কোরবান আলী (২৫) নামে এক  কাপড় ব্যবসায়ীকে কুপিয়ে ও গুলি করে আহত করেছে সন্ত্রাসীরা। গুরুতর অবস্থায় বৃহস্পতিবার রাত ১০ টায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় ও বিভিন্ন স্থানে ১২টি সেলাই দিয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য রাতে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

-নোয়াখালী প্রতিনিধি

সেবার মান বৃদ্ধির দাবিতে ট্রেন অবরোধ

ঢাকা-জামালপুর রেল রুটকে ডাবল লাইনে উন্নীত করা, আন্তনগর জামালপুর এক্সপ্রেসের সময় পরিবর্তন, যাত্রীসেবার মানবৃদ্ধিসহ সারা দেশের রেলের সার্বিক উন্নয়ন দাবিতে রেল অভিযাত্রা, রেল অবরোধ ও সমাবেশ হয়েছে। ঢাকা থেকে জামালপুর পর্যন্ত আন্তনগর তিস্তা ট্রেনে রেল অভিযাত্রা শেষে গতকাল জামালপুর স্টেশনে ১৫ মিনিট তিস্তা ট্রেন অবরোধ করে রাখে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম (নাসফ), জামালপুর সমিতিসহ কয়েকটি সংগঠন। হাফিজুর রহমান ময়নার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সৈয়দ আতিকুর রহমান ছানা, তৈয়ব আলী, ইউসুফ আলী, জাহাঙ্গীর সেলিম প্রমুখ। এ সময় ১২টি দাবি উপস্থাপন করে আন্দোলন বেগবান করতে আগামীতে জামালপুরে মহাসমাবেশ করা হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

-জামালপুর প্রতিনিধি

প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে চুরি

শরীয়তপুর সদর উপজেলায় এক প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে জখম কওে সোনার চেন চুরির অভিযোগ উঠেছে। উপজেলার আংগারিয়া ইউনিয়নের দক্ষিণ ভাসানচর গ্রামে নেছার উদ্দিন সরদারের বাড়িতে বৃহস্পতিবার (১২ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে এই ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার (১৩ মার্চ) দুপুর দেড়টার দিকে চোর দুজনকে আটক করেছে পুলিশ। শরীয়তপুর সদরের পালং মডেল থানার তদন্ত ওসি মো. আশরাফুল ইসলাম বলেন, ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি চলছে। আহত হাসিনা হাসপাতালে ভর্তি আছেন।

-শরীয়তপুর প্রতিনিধি

সুবিধাবঞ্চিতদের জন্য ‘ভিক্টোরি স্কুল’

কুমিল্লার লাকসামে সুবিধাবঞ্চিত ও ঝরেপড়া শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াতে ‘ভিক্টোরি স্কুল’ প্রতিষ্ঠা করা হয়েছে। গতকাল মানবিক সংগঠন ভিক্টোরি অব হিউমিনিটি অর্গানাইজেশনের উদ্যোগে উপজেলার সালেপুর গ্রামে স্কুলটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কান্দিরপাড় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আরিফুর রহমান, সফিউল্লাহ, হেলাল খন্দকার, মোলায়েম হোসেন, রহমতুল্লাহ, জহিরুল কাইয়ুম অনিক, ফরহাদ হোসেন, শামীম আহমেদ, রিয়াদ হোসেন, সাইফুল ইসলাম সুজন প্রমুখ। -লাকসাম প্রতিনিধি

মেঘনায় পুরস্কার বিতরণ

কুমিল্লার মেঘনা উপজেলার মুগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন ইমামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃহস্পতিবারের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুবিদ আলী ভূঁইয়া এমপি। বিশেষ অতিথি ছিলেন শিক্ষানুরাগী মাহমুদা ভূঁইয়া, মেঘনা উপজেলা চেয়ারম্যান রতন শিকদার, স্কুলের প্রধান শিক্ষিকা রহিমা আক্তার। সভায় স্থানীয় আওয়ামী লীগের নেতারা বক্তৃতা করেন।-দাউদকান্দি প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর