শনিবার, ২৮ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনায় আক্রান্ত খবরে আদমদীঘিতে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আদমদীঘি উপজেলায় এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাড়িতে অবস্থান করছেন- এমন খবরে শুক্রবার ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিষয়টি জানার পর উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেওয়ান শহীদুল্লাহর নেতৃত্বে একটি মেডিকেল দল সেখানে যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  দেওয়ান শহীদুল্লাহ জানান এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে, এমন সংবাদ উপজেলা স্বাস্থ্য বিভাগে আসে। দ্রুত ওই ব্যক্তির বাড়িতে যায় মেডিকেল দল। ওই ব্যক্তি জানান, তিনি কুমিল্লায় একটি কম্পিউটারের দোকানে কাজ করতেন। সেখানে থাকা অবস্থায় তার জ্বর ও সর্দি-কাশি হয়। কয়েক দিন আগে তিনি গ্রামের বাড়ি চলে আসেন। সুস্থও হয়ে যান।

দেওয়ান শহীদুল্লাহ বলেন, বর্তমানে ওই ব্যক্তি সুস্থ আছেন। তারপরও তাকেসহ পরিবারের সবাইকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ওই

ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙিয়ে  দেওয়া হয়েছে।

ওই ব্যক্তির বাড়ির আশপাশে গেলে গ্রামের লোকজনকে মাস্ক পরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ওই পরিবারের সদস্যদের ১৪ দিন খাবারের ব্যবস্থা করার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও চেয়ারম্যানকে অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ খবর