রবিবার, ২৯ মার্চ, ২০২০ ০০:০০ টা

এক পলক

এতিমদের নিয়ে কোরআন খতম

ঝালকাঠিতে এবার করোনাভাইরাস থেকে মুক্তিলাভের জন্য সরকারি শিশু সদনের সদস্যদের নিয়ে দোয়া অনুষ্ঠান ও খতমে কোরআন অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে সাবিহা কেমিক্যালের ম্যানেজিং ডিরেক্টর শামিম আহমেদের উদ্যোগে এই দোয়া ও খতমে কোরআন করানো হয়। দোয়া অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরে ১০০ জনের জন্য মধ্যহ্নভোজের আয়োজন করা হয়। -ঝালকাঠি প্রতিনিধি

পুকুরে নিখোঁজের ২৪ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে গরুকে গোসল ও পানি খাওয়াতে গিয়ে পুকুরে নিখোঁজ হওয়া আইনুল হক (৩০) এর মরদেহ ২৪ ঘণ্টা পর উদ্ধার করেছে রংপুর ডুবুরি দল।

গতকাল বেলা ১২ টার দিকে বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়নের হাউদা গ্রামের একটি পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আইনুল হক ওই এলাকার ফারুক হোসেনের ছেলে।-ঠাকুরগাঁও প্রতিনিধি

৫০ পরিবারকে তিন বেলা খাওয়াবেন রনি

বগুড়া শহরের রহমাননগরের বাসিন্দা সুলতান মাহমুদ খান রনি নিম্ন আয়ের ৫০টি পরিবারকে তিন বেলা খাওয়াবেন। প্রথম ধাপে তিনি ৫০টি পরিবারের কাছে গতকাল চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাবার দিয়েছেন। এর আগে তিনি নিজস্বভাবে তৈরিকৃত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন সাধারণ মানুষের মধ্যে।  বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি জানান, নিম্ন আয়ের মানুষের যেন কোনো কষ্ট না হয় সে কারণে সামর্থ্য অনুযায়ী ৫০ জনের ঘরে খাবার পৌঁছে দিব নিয়মিত।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শাজাহানপুরে যুবকের রহস্যজনক মৃত্যু

বগুড়ার শাজাহানপুরে নূর আলম (৩২) নামের এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে একটি অজ্ঞাতনামা সিএনজিচালিত অটোরিকশায় করে তার লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। নূর আলম শাজহানপুর উপজেলার গ-গ্রাম সারিয়াকান্দিপাড়া গ্রামের আবদুল মজিদ সরকারের ছেলে। নিহতের স্বজনদের দাবি নূর আলমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অপর দিকে পুলিশ বলছে, অতিরিক্ত মদ্যপানে তার মৃত্যু হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শাহজাদপুরে যুবলীগের সুরক্ষা বৃত্ত

সামাজিক সচেতনতা বাড়াতে শাহজাদপুর উপজেলা যুবলীগ রাস্তায় নেমেছে। শুক্রবার বিকালে শহরের খোলারাখা কাঁচাবাজারে দোকানগুলোর সামনে সামাজিক দূরত্ব বজায় রাখতে রং দিয়ে সুরক্ষা বৃত্ত তৈরি করে দিচ্ছে। যাতে কোনো একজন অন্য জনের সংস্পর্শে না আসতে পারেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক আশিকুল হক দিনার জানান, করোনাভাইরাস ছোঁয়াচে রোগ হিসেবে মহামারীরূপে দেখা দিয়াছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে জনসচেতনতা ও সহযোগিতার জন্য যুবলীগকে পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

করোনা ভাইরাস প্রতিরোধে সেল

করোনাভাইরাস মোকাবিলায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়ন যৌথভাবে প্রতিরোধ সেল গঠন করেছে। ১০ সদস্যের প্রতিরোধ সেলের প্রধান হলেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। প্রতিরোধ সেল ইতিমধ্যে কার্যক্রম শুরু করেছে। কমিউনিস্ট পার্টির উদ্যোগে সচেতনতামূলক লিফলেট বিতরণ, জীবাণুনাশক ওষুধ স্প্রে করাসহ নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ছাত্র ইউনিয়নের উদ্যোগে দরিদ্রদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে। প্রতিরোধ সেলের প্রধান সৈয়দ নজরুল ইসলাম জানান, দেশের প্রতিটি দুর্যোগে কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়ন সাহসের সঙ্গে এগিয়ে এসেছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। জনসাধারণকে করোনাভাইরাস সংক্রান্ত পরামর্শ প্রদান, দ্রুত চিকিৎসক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করাসহ সব ধরনের সহায়তার উদ্যোগ নেওয়া হয়েছে। -কিশোরগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর