মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবেন এমপি একরাম

নোয়াখালী পৌর এলাকায় পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি। জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক একরামুল হক বিপ্লব জানান, আগামীকাল বুধবার থেকে ত্রাণ এ কার্যক্রম শুরু করা হবে। এ জন্য দলের জেলা কার্যালয়ে ২৫ টন চাল, ১৪ টন আলু, আড়াই টন ডাল, আড়াই টন তেল ও ৫ হাজার সাবান মজুদ করা হয়েছে। -নোয়াখালী প্রতিনিধি

চাঁদপুরে পত্রিকা হকারদের খাদ্য সহায়তা

চাঁদপুরের হাজীগঞ্জে পত্রিকা হকারদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া হাজীগঞ্জ বিশ্বরোডে নিজে উপস্থিত হয়ে পত্রিকার হকারদের হাতে খাদ্য সহায়তা তুলে  দেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, হাজীগঞ্জ  প্রেস ক্লাব সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক এনায়েত মজুমদারসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

-চাঁদপুর প্রতিনিধি

ত্রাণ নিয়ে বাড়ি বাড়ি পৌর মেয়র

প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার ও ব্যক্তিগত তহবিল থেকে নি¤œআয়ের ২ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছে নরসিংদীর মাধবদী পৌরসভা। গতকাল সকাল থেকে মাধবদী পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে সাধারণ মানুষের বাড়ি গিয়ে এ খাদ্যসামগ্রী নিজ হাতে পৌঁছে দিচ্ছেন মাধবদী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন মানিক। মানিক বলেন, আমার পৌরসভার কোনো মানুষ না খেয়ে থাকবে না।

-নরসিংদী প্রতিনিধি

রাতে খাবার বিতরণ

নাটোর-নওগাঁ এলাকার সংরক্ষিত আসনের এমপি রতœা আহমেদের পক্ষ থেকে গরিব দুস্থদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। রবিবার রাত ১১টার দিকে ঝাউতলা বস্তি এলাকায় এই খাদ্যসামগ্রী পৌঁছে দেন এমপির নিয়োজিত কর্মীরা। এমপি রতœা আহমেদ জানান, এখন থেকে নিয়মিত গরিব ব্যক্তিদের মধ্যে খাবার সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

-নাটোর প্রতিনিধি

পুলিশের টাকায় গরিবের চাল

নড়াইলের লোহাগড়া থানা পুলিশ সদস্যদের বেতনের টাকায় কর্মহীন ১০০ গরিব পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে। রবিবার বিকালে লোহাগড়া থানা চত্বরে এসব পরিবারের কাছে ১০ কেজি করে চাল তুলে দেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। উপস্থিত ছিলেন  লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান, পরিদর্শক (তদন্ত) আমান উল্লাহ আল বারী, এসআই মিলটন কুমার দেবদাসসহ পুলিশ সদস্যরা। 

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, এটি একটি ভালো উদ্যোগ। এতে অন্য পেশাজীবীরাও অনুপ্রাণিত হবেন বলে আশা করি।

-নড়াইল প্রতিনিধি

হিজড়ারা পেল খাদ্যসামগ্রী

করোনাভাইরাসের কারণে বেকার হয়ে পড়া পাঁচ হাজার হতদরিদ্র ও হিজড়াদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসন, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও মহানগর যুবলীগ। গতকাল ময়মনসিংহ সার্কিট হাউস থেকে দেড় শতাধিক হিজড়াকে পাঁচ কেজি করে চাল প্রদান করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। দুপুরে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি আমিনুল হক শামীম নগরীর রামবাবু রোড, কালীবাড়ি, নতুন বাজারসহ বিভিন্ন এলাকার হতদরিদ্র ও রিকশাচালকদের মাঝে প্রায় পাঁচ হাজার প্যাকেট (চাল, ডাল, তেল, লবণ) খাদ্য সামগ্রী তুলে দেন। অপরদিকে আকুয়া ও এর আশপাশের এলাকায় একহাজার দরিদ্র পরিবারের মাঝে সুরক্ষা সামগ্রী এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি তুলে দেন মহানগর যুবলীগের আহ্বায়ক শাহীনুর রহমান। -ময়মনসিংহ প্রতিনিধি

গাছ কাটার ধুম

করোনা আতঙ্কে যখন মানুষ ঘরবন্দী তখন এ সুযোগকে কাজে লাগিয়ে অসাধু বন কর্মকর্তা ও স-মিল মালিক মিলে সড়কের পাশের প্রায় অর্ধশত সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনা ঘটেছে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায়। মোহনগঞ্জের ইউএনও আরিফুজ্জামান জানান, অভিযোগ পেয়েছেন। তহসিলদারকে বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে।

-নেত্রকোনা প্রতিনিধি

ব্যবসায়ীর কারাদন্ড
গাইবান্ধার সুন্দরগঞ্জে আবুল কালাম আজাদ নামে এক বালু ব্যবসায়ীকে ১ মাসের কারাদ-  দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান এই আদেশ দেন। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ গ্রামের আবুল কালাম আজাদ দীর্ঘদিন থেকে একই এলাকার ভূগর্ভস্থ বালু উত্তোলন করে আসছিলেন। খবর পেয়ে গতকাল দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাকে আটক করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে এক মাসের কারাদ  দেন।
-সুন্দরগঞ্জ প্রতিনিধি
আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাত
দলীয় কোন্দলের জেরে নোয়াখালীর বেগমগঞ্জ আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাত করেছে প্রতিপক্ষের লোকজন। রবিবার রাতে উপজেলার গোপালপুরে এই ঘটনা ঘটে। আহত কামাল হোসেন জিটু (৪০) গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গোপালপুর আলী হায়দর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য। এলাকাবাসী জানায়, দলীয় কোন্দলের জেরে রবিবার রাতে গোপালপুর ইউনিয়নে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন জিটুকে ছুরিকাঘাত করে প্রতিপক্ষের লোকজন। গুরুতর অবস্থায় তাকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
বেগমগঞ্জ থানার ওসি হারুনুর রশিদ বলেন, অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।
-নোয়াখালী প্রতিনিধি
অগ্নিকান্ড
গোপালগঞ্জের কাশিয়ানী, নেত্রকোনা পৌর শহর, চাঁদপুরের মতলব ও নাটোরের নলডাঙ্গা পৃথক অগ্নিকান্ডে  বসতঘরসহ ১৪টি ঘর পুড়ে গেছে। গোপালগঞ্জ : গতকাল কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের বাইরপাড়ায় অগ্নিকা-ে  বসতঘরসহ ৬টি ঘর পুড়ে গেছে। এতে ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। নেত্রকোনা : নেত্রকোনা পৌর শহরের মইনপুর এলাকায় রবিবার মধ্যরাতে অগ্নিকান্ডে  তিন বসতঘর পুড়ে গেছে। খবর পেয়ে নেত্রকোনা ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তিনটি পরিবারের বসতঘর পুড়ে যায়। চাঁদপুর : মতলব সরকারি ডিগ্রি কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোশারফ হোসেনের বাসায় রবিবার বিকালে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে বাসায় থাকা কলেজের জরুরি কাগজপত্র ও খাতা পুড়ে গেছে। নাটোর : নলডাঙ্গায় অগ্নিকা-ে  শহীদ সরদার নামের এক দিনমজুরের বসতবাড়ির চার ঘর পুড়ে গেছে। গতকাল উপজেলার পিপরুল ইউনিয়নের আচঁড়াখালী গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নাটোর ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রন আনে।
-প্রতিদিন ডেস্ক

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর