শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

ভ্রাম্যমাণ মেডিকেল টিম

করোনাভাইরাসে চিকিৎসাসেবা অব্যাহত রাখতে রাজবাড়ীতে আরও একটি ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে। গতকাল এ ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুল হাকিম। বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাফিন জব্বার জানান, যদি কেউ বাসায় বসে চিকিৎসাসেবা গ্রহণ করতে চান তবে রোগীরা প্রয়োজনে ০১৭৯৮-৬২৭৩৩৬ এবং  ০১৮১৬-৮৭১৬২০ নম্বরে ফোন করে অবহিত করলে ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা রোগীর বাড়িতে পৌঁছে যাবে।

-রাজবাড়ী প্রতিনিধি

আগুনে পুড়ে মৃত্যু

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে অগ্নিদগ্ধ হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার চাপ গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম অর্ণিবা রানী পাল (৫৫)। তিনি চাপ গ্রামের কার্তিক চন্দ্র পালের স্ত্রী।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দুপুরে চাপ গ্রামের কার্তিক চন্দ্র পালের ঘরে আগুনের ঘটনা ঘটে। এতে তার স্ত্রী অর্ণিবা রানী দগ্ধ হয়ে ঘরের মধ্যেই মারা যান। আগুনে ঘরে থাকা পাট, আসবাবপত্র ও ২ লাখ টাকা পুড়ে গেছে।

-মুন্সীগঞ্জ প্রতিনিধি

গোসল করতে নেমে নিখোঁজ

পটুয়াখালীর গলাচিপা উপজেলার সদর ইউনিয়নের পক্ষীয়া গ্রামের রাব্বি (১৪) নামের এক কিশোর নদীতে মায়ের সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছেন। পুলিশ ও স্থানীয় লোকজন জাল টেনে তাকে খোঁজাখুঁজি করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাব্বিকে উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।

-গলাচিপা প্রতিনিধি

‘সামাজিক দূরত্বের হাট’

করোনা সংক্রমণ এড়াতে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ডিগ্রি কলেজ মাঠে গড়ে উঠেছে সামাজিক দূরত্বের হাট। সামাজিক দূরত্ব বজায় রেখে বন্ধ থাকা গ্রামীণ সাপ্তাহিক হাট চলমান রাখতে এই পদক্ষেপ নিয়েছে স্থানীয় ইউনিয়ন পরিষদ। গত বুধবার এই সামাজিক হাটের কার্যক্রম চালু করা হয়।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সার ও বীজ বিতরণ

আউশ ধান চাষে প্রণোদনার লক্ষ্যে কুমিল্লার লালমাই উপজেলার ৯টি ইউনিয়নের ৬০০ প্রান্তিক ও ক্ষুদ্ কৃষকের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। গতকাল উপজেলার বাগমারা ইউনিয়ন পরিষদে ওই সব কৃষকদের মাঝে ২০ কেজি ডিএনপি সার, ১০ কেজি এমওপি সার, ৫ কেজি বীজ ধান বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াসির আরাফাত।

-লালমাই (কুমিল্লা) প্রতিনিধি

কারখানায় পিয়াজ মজুদ, জরিমানা

মুন্সীগঞ্জে অসাধু ব্যবসায়ী সাড়ে ৬ টন পিয়াজ মজুদ রাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে প্রশাসন। গতকাল বেলা ১২টার দিকে জেলার সিরাজদিখান টেঙ্গুরিয়াপাড়া এলাকায় একটি পোশাক কারখানায় আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট আশফিকুন নাহার। এ সময় কারখানার মালিক রুহুল আমিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

-মুন্সীগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর