বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

চাঁদপুরের ৫ বাজার খোলা মাঠে

করোনাভাইরাস প্রতিরোধে চাঁদপুর পৌরসভার বড় পাঁচটি বাজার শহরের বড় বড় মাঠের খোলা স্থানে চালু করা হয়েছে। এগুলো হচ্ছে- পালবাজার, বিপণীবাগ বাজার, ওয়্যারলেস বাজার, বাবুরহাট বাজার এবং নতুনবাজার। গতকাল থেকে এসব বাজার খোলা স্থানে চালু করা হয়েছে। নতুন স্থানগুলো হচ্ছে- ঈদগাহ ময়দান, চাঁদপুর সরকারি কলেজ মাঠ, চাঁদপুর সেতুর দুই পাশের সড়ক, বাবুরহাট কলেজ মাঠ এবং নতুনবাজার বড় মাঠ। এসব স্থানে গতকাল থেকে পণ্যসামগ্রী বেচাকেনা শুরু হরেছে। চাঁদপুর জেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে এর কোনো ব্যতিক্রম না ঘটে, তার জন্য জেলা পুলিশকে তদারকির জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

-চাঁদপুর প্রতিনিধি

ডিলারের মুক্তি দাবি

লকডাউন উপেক্ষা করে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার গৌরীপুর সরকারি কলেজের সাবেক ভিপি মাহবুবুর রহমান শাহীনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারপূর্বক মুক্তি দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। ছাত্রলীগের স্থানীয় সাবেক নেতা-কর্মীদের উদ্যোগে গতকাল দুপুর ১২টায় গৌরীপুর পৌর শহরের কালিখলায় এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। পরে উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি প্রশাসনের সঙ্গে আলোচনার মাধ্যমে সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে মানববন্ধন স্থগিত করেন নেতা-কর্মীরা। উল্লেখ্য, সরকারি ১৭০ কেজি চাল বিক্রির অভিযোগে ১৬ এপ্রিল মাহবুবুর রহমান শাহীন গ্রেফতার হন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের দায়েরকৃত মামলায় কারাগারে আছেন তিনি।

-ময়মনসিংহ প্রতিনিধি

মৌমাছির কামড়ে মৃত্যু

কিশোরগঞ্জের কটিয়াদীতে গতকাল মৌমাছির কামড়ে সবুজ মিয়া (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি চর ঝাকালিয়া গ্রামের মৃত সিরাজ উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানায়, সবুজ মিয়া বেলা ১১টার দিকে বাড়ির পাশের একটি গাছে উঠে মৌচাক থেকে মধু সংগ্রহ করছিলেন। এ সময় মৌমাছির কামড়ে তিনি গুরুতর জখম হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেলে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

-কিশোরগঞ্জ প্রতিনিধি

পিপিই প্রদান

রাজবাড়ীতে সাংবাদিকদের পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) দিলেন সংসদ সদস্য জিল্লুল হাকিমের ছেলে ও জেলা আওয়ামী লীগের সদস্য আশিক মাহমুদ মিতুল। গতকাল পাংশা উপজেলা ডাকবাংলোতে রাজবাড়ী জেলার ৩০ জন সাংবাদিককে পিপিই তুলে দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি খান মো. জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএফএম শফীউদ্দীন পাতা, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালালউদ্দীন বিশ্বাস, জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু, পাংশা ছাত্রলীগ সভাপতি শহিদুল ইসলাম মারুফ প্রমুখ। -রাজবাড়ী প্রতিনিধি

নাসিরনগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পানিতে ডুবে শ্রাবন্তী সরকার (০৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলার ভলাকূট ইউপির কুঠুই গ্রাম এই ঘটনা ঘটে। শ্রাবন্তী একই গ্রামের নারায়ণ সরকারের মেয়ে। এলাকাবাসী জানায়, বিকালে শ্রাবন্তী ও মিথিলা নামে দুই শিশু বাড়ির পার্শ্ববর্তী পুকুরের পানিতে পড়ে নিখোঁজ হয়। খবর পেয়ে বাড়ির লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক শ্রাবন্তীকে মৃত ঘোষণা করেন। তবে মিথিলা সরকার (০৬) সুস্থ রয়েছে।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সবজি উপহার

করোনা মহামারীর কারণে কুমিল্লা সদর উপজেলার চানপুরে নি¤œমধ্যবিত্ত, কর্মহীন পরিবারের মাঝে বিভিন্ন সবজি বিতরণ করা হয়েছে। গতকাল সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের চানপুর গ্রামে সামাজিক দূরত্ব নিশ্চিত করে বিভিন্ন প্রকারের সবজি প্রদান করে হাজী পেয়ার আহম্মেদ ফাউন্ডেশন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম জুয়েল, হাজী পেয়ার আহম্মেদ ফাউন্ডেশনের সভাপতি হাজী জাহাঙ্গীর আহম্মেদ, হাজী পেয়ার আহম্মেদসহ গণ্যমান্য ব্যক্তিরা।

-কুমিল্লা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর