শনিবার, ২৫ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ইউপি চেয়ারম্যান বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

কর্তৃপক্ষকে না জানিয়ে স্বজনদের সঙ্গে আমেরিকায় গিয়ে সাময়িক বরখাস্ত হলেন এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তিনি হলেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী।

তাকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

 আদেশে বলা হয়- শাহ আল শফি আনসারী, ইউপি চেয়ারম্যান, ৫ নম্বর রহনপুর ইউনিয়ন পরিষদ, গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ-কে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় এলাকায় অবস্থান না করায় বিনা অনুমতিতে আমেরিকায় যাওয়ার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের প্রস্তাব মোতাবেক স্থানীয় সরকার বিভাগ গত ২৩ এপ্রিল জনস্বার্থে সাময়িক বরখাস্ত করা হয়। আদেশে আরও বলা হয়- ওই ইউপি চেয়ারম্যানকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না- এ মর্মে জবাবপত্র নোটিসপ্রাপ্তির পরবর্তী ১০ দিনের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে ১৩ এপ্রিল যথাযথ কর্তৃপক্ষকে না জানিয়ে রহনপুর ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী তার পরিবারকে সময় দেওয়ার জন্য আমেরিকায় যান। বিষয়টি অবহিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান ১৫ এপ্রিল জেলা প্রশাসককে এক পত্রে অবহিত করেছিলেন।

সর্বশেষ খবর