শুক্রবার, ১ মে, ২০২০ ০০:০০ টা

কর্মকর্তার পকেটে ত্রাণের টাকা!

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের খানসামা স্বাস্থ্য কমপেক্সে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে উপজেলার গর্ভবতী, গরিব ও দুস্থ মহিলাদের ত্রাণসামগ্রী দেওয়ার কথা। হাসপাতাল কর্তৃপক্ষ পুষ্টি সপ্তাহের শেষ দিনে ১৫-২০ জনকে একটি করে সাবান দিয়ে ফটোশেসন করে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করেছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে রাস্তার কয়েকজন লোক ও হাসপাতালের কর্মচারীদের একটি করে গোসলের সাবান দিয়ে পুষ্টি সপ্তাহের ব্যানারে ছবি তোলা হয়েছে। দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ২৩-২৯ এপ্রিলের মধ্যে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করার কথা। এই উপলক্ষে উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে দুস্থদের ত্রাণসামগ্রী উপহার দেওয়ার জন্য ১ লাখ টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে।

খানসামা স্বাস্থ্য কমপেক্সের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. শামসুদ্দোহা মুকুল জানান, বুধবার ত্রাণসামগ্রী বিতরণ শুরু হয়েছে। পরে আরও বিতরণ করা হবে। খানসামার ইউএনও আহমেদ মাহবুব-উল ইসলাম বলেন, ‘পুষ্টি সপ্তাহ উপলক্ষে যে বরাদ্দ এসেছে, সেগুলো দুস্থ ও গরিব পরিবারকে দেওয়ার কথা। অন্য উপজেলায় এটা করা হয়েছে। খানসামা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সঙ্গে এ বিষয়ে একাধিকবার বলা হলেও তিনি কালক্ষেপণ করে যাচ্ছেন। এটা কাম্য নয়।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. আবদুল কুদ্দুস বলেন, খানসামা উপজেলার জন্য প্রায় ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তা ইউএনও সঙ্গে সমন্বয় করে উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিতরণ করতে নির্দেশনা দেওয়া হয়েছিল। তিনি তা এখনো করেননি কেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর