রবিবার, ৩ মে, ২০২০ ০০:০০ টা

চাঁদাবাজির অভিযোগে চার পুলিশ বরখাস্ত

বগুড়ায় তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া ও ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ নগরীর পাটগুদাম ব্রিজ এলাকায় ট্রাক-পিকআপ, অটো-সিএনজিসহ পরিবহনে চাঁদাবাজির অভিযোগে কোতোয়ালি মডেল থানার দুই এএসআই রেজাউল করিম ও শাহ কামাল এবং কনস্টেবল কাউসার ও উজ্জ্বল চার জনকে সাময়িক বরখাস্ত করেছে জেলা পুলিশ।

 বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজজ্জামান জানান, ওই চার পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তাদের পুলিশ লাইন্সে ক্লোজ করা হয়েছে। অপরদিকে পুলিশের নাম ভাঙ্গিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ট্রাক-পিকআপ, অটো-সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায় করায় ৬ জনকে আটক করেছে ডিবি পুলিশ। ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ থাকায় ঢাকাগামী গার্মেন্টকর্মী এবং অন্যদের ট্রাক, পিকআপ, সিএনজি অটোসহ বিভিন্ন পরিবহনে ঢাকায় প্রেরণের আশ্বাস দিয়ে পুলিশের নামে টাকা হাতিয়ে আসছিল।

এদিকে বগুড়ায় তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। তারা হলেন- গাবতলী থানার ওসি সাবের রেজা আহম্মেদ, বাগবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুসা মিয়া ও এএসআই নুর মোহাম্মদ। এদের মধ্যে সাবের রেজা ও মুসা মিয়া স্ট্যান্ডরিলিজ এবং নুর মোহাম্মদকে ক্লোজ করে খাগড়াছড়ি পুলিশ ট্রেনিং সেন্টারে সংযুক্ত করা হয়েছে।

জানা যায়, গাবতলী থানার আওতাধীন বাগবাড়ী পুলিশ ফাঁড়ির এএসআই নুর মোহাম্মদ গত ২৬ এপ্রিল শাজাহানপুর থানার হাসেম আলীর মোটরসাইকেল আটক করে ফাঁড়িতে নেন। এরপর তার কাছ থেকে এক হাজার ৮০০ টাকা আদায় করে ছেড়ে দেন। এ ঘটনার পর হাসেম আলী পুলিশের ঊর্ধ্বতন মহলে অভিযোগ করেন। প্রাথমিক সত্যতা পেয়ে জেলা পুলিশ সুপার ২৯ এপ্রিল এএসআই নুর মোহাম্মদকে ক্লোজ করে ঘটনা তদন্তের দায়িত্ব দেন গাবতলী থানার ওসি এবং বাগবাড়ী ফাঁড়ির ইনচার্জকে। তারা তদন্তকালে অভিযোগকারীর সঙ্গে অসদাচরণ এবং অভিযোগ তুলে নিতে চাপ দেন। বিষয়টি পুলিশ সদর দফতর জানার পর ৩০ এপ্রিল ওসি সাবের রেজা আহম্মেদ এবং ইনচার্জ মুসা মিয়াকে দায়িত্ব অবহেলা করায় তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়। বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) মোছা. সাবিনা ইয়াসমিন জানান, সাবের রেজা আহম্মেদ ও মুসা মিয়ার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে। প্রমাণিত হলে বিভাগীয় মামলা হবে।

সর্বশেষ খবর