রবিবার, ৩ মে, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

খাদ্যের দাবি শ্রমিকদের

কুড়িগ্রামে বাস-মিনিবাস শ্রমিকগণ দুই বেলা খাদ্য সহায়তার দাবিতে মানববন্ধন করেছে। গতকাল দুপুরে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে প্রায় দুই শতাধিক বাস-মিনিবাস শ্রমিক এতে অংশগ্রহণ করে। এ সময় বক্তব্য রাখেন মফিজুল হক, এনতাজ আলী, হযরত আলী, বাবলু মিয়া প্রমুখ। বক্তারা বলেন, কুড়িগ্রামে বাস-মিনিবাস গত ২৬ মার্চ থেকে বন্ধ থাকায় জেলার প্রায় ৭ হাজার শ্রমিক মানবেতর জীবন যাপন করছে।

-কুড়িগ্রাম প্রতিনিধি

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিদ্যুৎস্পৃষ্টে সোলেমান মিয়া (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি উত্তর কান্দিগ্রাম গ্রামের মজিবুর রহমানের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার বেলা ১১টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের পাশে গাছের শুকনো ডাল সংগ্রহ করার সময় সোলেমান বিদ্যুতের তারে জড়িয়ে পড়েন।

-কিশোরগঞ্জ প্রতিনিধি

পিপিই বিতরণ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা পরিষদ ও থানাসহ বিভিন্ন  সেবামূলক প্রতিষ্ঠানে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছে আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি মাহমুদ আলী রাতুল। পাশাপাশি দ্বীপের সাধারণ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ এবং চীন ও নিজের কারখানায় উৎপাদন করা মাস্কও বিতরণ করেছেন। হাতিয়া উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সের পক্ষে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নাজিম উদ্দিন চিকিৎসক ও নার্সদের জন্য পিপিই, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার গ্রহণ করেন। -নোয়াখালী প্রতিনিধি

প্রতিবন্ধী তরুণী ধর্ষণের শিকার

বগুড়ার ধুনটে এক শারীরিক প্রতিবন্ধী তরুণী (১৮) ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের অভিযোগ এনে ওই তরুণী পরিবহন শ্র্রমিকসহ দুই জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

শুক্রবার রাতে ধুনট থানায় লিখিত অভিযোগে উপজেলার ধামাচামা গ্রামের পরিবহন শ্রমিক বিটুল মিয়া (১৯) ও তার বন্ধু একই গ্রামের  হোসেন আলীকে (২২) অভিযুক্ত করা হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মাছের খামারে বিষ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাপুর ইউনিয়নের জয়নারায়ণপুর গ্রামে রফিক উল্যা ভূঁইয়া নামে এক ব্যক্তির মাছের খামারে বিষ দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৩-৪ লাখ টাকার বিভিন্ন জাতের মাছ মরে ভেসে উঠেছে। এ ঘটনায় রফিক উল্যা শুক্রবার রাতে বেগমগঞ্জ থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে শুক্রবার ভোর রাতে।

-নোয়াখালী প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর