বুধবার, ৬ মে, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

ত্রাণ তহবিলে এক দিনের বেতন

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের কর্মকা কে আরও গতিশীল করতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক দিনের বেতনের পাঁচ লাখ টাকার অনুদান দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক শাহিদা সুলতানার হাতে অনুদানের চেক তুলে দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ড. শাহজাহান।

-গোপালগঞ্জ প্রতিনিধি

জীবাণুনাশক বুথ

ঝালাকঠির রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যক্তি উদ্যোগে জীবাণুনাশক বুথ স্থাপন করা হয়েছে। গতকাল উপজেলার নিজ গালুয়া গ্রামের মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে কুমিল্লার পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুনের অর্থায়নে এ বুথ স্থাপন করা হয়।

-ঝালকাঠি প্রতিনিধি

ছাত্রদল নেতা গ্রেফতার

ইসলামিক ফাউন্ডেশনের করোনাবিষয়ক প্রচারণায় বাধা দেওয়ার মামলায় মাগুরা জেলা ছাত্রদলের সভাপতি আবদুর রহিমকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার রাতে মাগুরা সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

-মাগুরা প্রতিনিধি

লাকসামে ‘হ্যালো ভিক্টোরি ডাক্তার’

কুমিল্লার লাকসামে জরুরি স্বাস্থ্যসেবায় চালু হয়েছে ‘হ্যালো ভিক্টোরি ডাক্তার’। রোগীদের ঘরে বসেই বিনামূল্যে চিকিৎসা দিতে এ সেবা চালু করেছে ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন। জানা যায়, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে ঘরে বসেই ফোনে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকদের স্বাস্থ্যসেবা দিতে ‘হ্যালো ভিক্টোরি ডাক্তার’ নামের টেলিমেডিসিন সেবা চালু করেছে সংগঠনটি। ছয়জন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়মিত এ রোগীদের চিকিৎসা দিয়ে আসছেন। সংগঠনটি চলমান পরিস্থিতিতে শতাধিক রোগীকে স্বেচ্ছায় রক্তদানসহ করোনা সচেতনতায় বিভিন্ন জনসেবামূলক কাজ করে যাচ্ছে। -লাকসাম প্রতিনিধি

ডিলারকে জরিমানা ইউপি সদস্য আটক

টাঙ্গাইলের সখীপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ক্রেতা কালা মিয়া নামের এক হতদরিদ্রের নাম থাকলেও চার বছর কোনো চাল পাননি তিনি। এ ঘটনায় গত সোমবার ডিলার সোরহাব আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ইউএনও আসমাউল হুসনা লিজা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ ঘটনায় জড়িত যাদপুর ইউপি সদস্য মিনহাজ উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

-সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

চাল উদ্ধার

চাঁদপুরের পুরানবাজার ভুঁইয়ারঘাট থেকে চুরি হওয়া ২ হাজার ৭শ বস্তা চালের মধ্যে ১ হাজার ৪০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। গত ৪ মে নারায়ণগঞ্জের একটি পরিত্যক্ত গোড়াইন থেকে এসব চাল উদ্ধার করা হয়। গতকাল ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের হাতে উদ্ধার হওয়া চাল তুলে দেওয়া হয়। -চাঁদপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর