রবিবার, ১০ মে, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদ

টাঙ্গাইলের সখীপুরে গাজী আবদুল কাদের (৮০) নামের এক যোদ্ধাহত মুক্তিযোদ্ধার ওপর রাতে অতর্কিত হামলার ঘটনায় সংবাদ সম্মেলন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। গতকাল পৌর কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর মেয়র ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আবু হানিফ আজাদ। সংবাদ সম্মেলনে আসামিদের আইনের আওয়তায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বক্তারা। -সখীপুর প্রতিনিধি               

বাস শ্রমিকদের পাশে যুবলীগ নেতা

কর্মহীন বাস শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন সিরাজগঞ্জ জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল। গতকাল হাজী আহমেদ আলী উচ্চবিদ্যালয় মাঠে শতাধিক শ্রমিকের মাঝে তিনি ত্রাণসামগ্রী বিতরণ করেন। প্রতিটি শ্রমিক যাতে অন্তত ১০ দিন চলতে পারেন এ জন্য নিজ অর্থায়নে চাল, ডাল, তেল, আলু, আটা ও ছোলাসহ অন্যান্য খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। বিতরণকালে শ্রমিক ইউনিয়নের সাবেক সাংগঠনিক সম্পাদক দুলাল উদ্দিনসহ যুবলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

খাদ্য সহায়তা

যশোরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা উসমান গনি দুই শতাধিক কর্মহীন দরিদ্র মানুষকে খাদ্য সহায়তা প্রদান করেছেন। গতকাল সকালে যশোর উপশহর এলাকায় তিনি এসব খাদ্য সহায়তা প্রদান করেন।

-নিজস্ব প্রতিবেদক, যশোর

বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে ‘স্কুলফিডিং’

করোনার প্রভাবে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় বাগেরহাটের শরণখোলায় ‘স্কুলফিডিং’ প্রকল্পের পুষ্টি সমৃদ্ধ বিস্কুট প্রাথমিক শিক্ষার্থীদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে। প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ) গতকাল সকাল থেকে এ কার্যক্রম শুরু করেছে।

-বাগেরহাট প্রতিনিধি                           

রেণুপোনা অবমুক্ত

বরিশালের বাকেরগঞ্জ থেকে চার ব্যারেল রেণুপোনাসহ একটি ট্রাক জব্দ করেছে এলাকাবাসী। শনিবার সকালে উপজেলার গারুড়িয়া ইউনিয়নের ডিঙ্গারহাট এলাকা থেকে এগুলো জব্দ করা হয়। পরে জব্দকৃত পোনা উপজেলা প্রশাসনের উপস্থিতিতে স্থানীয় নদীতে অবমুক্ত করা হয়।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

৮০ হাজার মুরগির ডিম বিতরণ

ভালুকায় করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে পুষ্টিখাদ্য হিসেবে তিন দফায় মোট ৮০ হাজার মুরগির ডিম বিতরণ করেছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। গতকাল সকালে উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বরাইদ লোহাবই এ এইচ সরকার বালিকা উচ্চবিদ্যালয় মাঠে মেদুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আকতার হোসেন সরকার ১২ হাজার ডিম বিতরণ করেন। এর আগে দুই দফায় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ৬৮ হাজার ডিম বিতরণ করা হয়।

-ভালুকা প্রতিনিধি

ধান ক্রয়ে লটারি

কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে বোরো ধান ক্রয়ের লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন হয়েছে। গতকাল মাগুরা সদর উপজেলা পরিষদ চত্বরে এই লটারি অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দফতর আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। -মাগুরা প্রতিনিধি

অস্ত্রসহ গ্রেফতার

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে শনিবার রাতে অভিযান চালিয়ে একাধিক মামলার আসামি আবুল বাশার শিকদার ওরফে বাদশা সিকদারকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান, একটি একনলা বন্দুক, ৪ রাউন্ড গুলি এবং বেশ কিছু ইয়াবা উদ্ধার করা হয়। বাদশা ভোলা সদরের চর আনন্দ এলাকার দাইমুদ্দিন সিকদারের ছেলে।

র‌্যাব-৮ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বাদশার বিরুদ্ধে ভোলা সদর থানাসহ বিভিন্ন থানায় চাঁদাবাজি, খুন, গণধর্ষণসহ বিভিন্ন অপরাধে ২৫টি মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ভোলা সদর থানায় সোপর্দ করা হয়েছে। সদর থানার ওসি এনায়েত হোসেন জানান, তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

-ভোলা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর