বুধবার, ১৩ মে, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম, গ্রেফতার দুই

নেত্রকোনার আটপাড়া উপজেলার দীন ইসলাম (৬৮) নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম করার ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- কামরুজ্জামান কামরুল (৪২) ও সানাউল্লাহ (২১)।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার দেওগাঁও গোবিন্দপুর গ্রামের মোড়লপাড়ার দীন ইসলাম গত সোমবার দুপুরে জমিতে ধান কাটতে যান। এ সময় প্রতিপক্ষের লোকজন তাকে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেলে প্রেরণ করে। এ ঘটনায় ওই মুক্তিযোদ্ধার মেয়ে নিলোফার ইয়াসমিন আটপাড়া থানায় মামলা করেন। আটপাড়া থানার ওসি আলী হোসেন বলেন, বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

-নেত্রকোনা প্রতিনিধি

ইউপি চেয়ারম্যান বরখাস্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় সরকারি চাল আত্মসাতের অভিযোগে নুরপুর ইউপি চেয়ারম্যান মুখলিছ মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনের বরাত দিয়ে গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার বিষয়টি নিশ্চিত করেন।

-হবিগঞ্জ প্রতিনিধি

হারভেস্টার বিতরণ

ময়মনসিংহ ভালুকায় কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা বাস্তবায়ন ও মনিটরিং সেলের আওতায় ৫০ শতাংশ উন্নয়ন সহায়তা (ভর্তুকি) প্রদানের মাধ্যমে কৃষকের মধ্যে দুটি কম্বাইন্ড হারভেস্টার মেশিন প্রদান করা হয়েছে। গতকাল সকালে উপজেলা পরিষদ চত্বরে মেশিন দুটি বিতরণ করা হয়। মেশিন বিতরণ অনুষ্ঠানে ইউএনও মাসুদ কামালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি কাজিম উদ্দিন আহমেদ ধনু। বিশেষ অতিথি ছিলেন আবুল কালাম আজাদ, নারগিস আক্তার, জেসমিন জাহান। -ভালুকা প্রতিনিধি

ধান সংগ্রহ কার্যক্রম

হবিগঞ্জ জেলায় সরকারিভাবে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার অ্যাডভোকেট আবু জাহির (এমপি) এর উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন পৌর মেয়র মিজানুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নূরুল আমিন ওসমান, কাউন্সিলর জাহির উদ্দিন প্রমুখ। জানা গেছে, চলতি বছর জেলার ৯টি উপজেলায় সরকারিভাবে ধান সংগ্রহ হবে ২১ হাজার ৬৮ মেট্রিক টন এবং চাল সংগ্রহ করা হবে ১৪ হাজার ২৫৭ মেট্রিক টন। জেলা খাদ্য কর্মকর্তা আবদুস সালাম জানান, সরকারিভাবে ধানের দাম ২৬ টাকা কেজি, আতপ চাল ৩৫ টাকা কেজি এবং সিদ্ধ চাল কেজি ৩৬ টাকা নির্ধারণ করা হয়েছে। -হবিগঞ্জ প্রতিনিধি

৫০০ পরিবারে নগদ অর্থ

বগুড়া-৬ (সদর) আসনের এমপি বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ নিম্ন মধ্যবিত্ত ৫০০ পরিবারকে বিকাশের মাধ্যমে আর্থিক সহযোগিতা প্রদান শুরু করেছেন। বগুড়া সদরের নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে ফোনে সহায়তা চাওয়া পরিবারগুলোকে এ সহায়তা দেওয়া হচ্ছে।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর