শুক্রবার, ১২ জুন, ২০২০ ০০:০০ টা

এক পলক

বজ্রপাতে কৃষকের মৃত্যু

টাঙ্গাইলের নাগরপুরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার কলমাইদে এ ঘটনা ঘটে। বজ্রপাতে মারা যাওয়া কৃষকের নাম জয়ধর আলী (৫০)। তিনি উপজেলার মামুদনগর ইউনিয়নের কলমাইদ গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে। -টাঙ্গাইল প্রতিনিধি

মাস্ক না পরায় জরিমানা

রাজাপুরে মুখে মাস্ক না পরায় ২১ ব্যক্তিকে দুই হাজার ৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল উপজেলার বাগড়ি বাজার এলাকায় অভিযান চালিয়ে আদালত এ দন্ড প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সোহাগ হাওলাদার জানান, সরকারি নির্দেশ অমান্য করে মাস্ক না পরায় ২১ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

-ঝালকাঠি প্রতিনিধি

ঠাঁই পেল ৬০ ভুমিহীন পরিবার

বাগেরহাট সদর উপজেলার অসহায় অতিদরিদ্র ভূমিহীন ৬০টি পরিবার মাথা গোঁজার ঠাঁই পেয়েছে। ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম-২য় প্রকল্পের আওতায় ৯০ লক্ষাধিক টাকা ব্যয়ে এই ঘরগুলো নির্মাণ করা হয়েছে। দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদর উপজেলার চাপাতলা এলাকায় নির্মিত এই গুচ্ছগ্রামের উদ্বোধন করেন।

-বাগেরহট প্রতিনিধি

সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি আব্দুর রাজ্জাক রাজুসহ স্থানীয় দুই সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতারের প্রতিবাদে সমাবেশ করেছেন সাংবাদিকরা। গতকাল হবিগঞ্জ প্রেস ক্লাবে জেলা সাংবাদিক ফোরামের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ হয়। এমাদাদুল ইসলাম সোহেলের সভাপতিত্বে ও মোহাম্মদ নুর উদ্দিনের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে দুই সাংবাদিকের মুক্তির দাবি জানান।

-হবিগঞ্জ প্রতিনিধি

সংশোধনী

বৃহস্পতিবার বাংলাদেশ প্রতিদিনের ৯ম পৃষ্ঠায় ‘করোনায় মৃতদের দাফনে তরুণদের উদ্যোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদে কোয়ারেন্টাইন ফাউন্ডেশন নামে একটি সংগঠনের নাম প্রকাশিত হয়েছে। মূলত সেটি হবে কোয়ান্টাম ফাউন্ডেশন।

-কুমিল্লা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর