শনিবার, ২০ জুন, ২০২০ ০০:০০ টা

এক পলক

চাঁদাবাজির মামলায়

টাঙ্গাইলে গ্রেফতার ২

টাঙ্গাইলে চাঁদাবাজির অভিযোগে মামলায় সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকসহ দুই সাংবাদিককে গতকাল গ্রেফতার করেছে পুলিশ। সদর উপজেলার হুগড়া ইউনিয়নের চরহুগড়া গ্রামের এক স্কুলছাত্রীর মা বাদী হয়ে এ মামলা করেন।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, টাঙ্গাইল সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক আজকের প্রভাতের টাঙ্গাইল প্রতিনিধি এস এম আতোয়ার রহমান এবং প্রচার সম্পাদক দৈনিক জনতার কথার প্রতিবেদক জহুরুল ইসলামকে সকালে গ্রেফতার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। মামলায় এস এম আতোয়ার রহমান, টাঙ্গাইল সিটি প্রেসক্লাবের সহসভাপতি মো. আলমগীর হোসেন, যুগ্ম সম্পাদক সাপ্তাহিক ইনতেজারের প্রতিবেদক মো. সবুর মিয়া ও প্রচার সম্পাদক জহিরুল ইসলামের নাম আসামি হিসেবে উল্লেখ করা হয়।

-টাঙ্গাইল প্রতিনিধি

আওয়ামী লীগ নেতা গ্রেফতার

ফরিদপুরের মধুখালীতে হাইওয়ে পুলিশের এক কনস্টেবলকে মারধর করায় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকালে মধুখালী পেয়াজবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই আওয়ামী লীগ নেতার নাম মির্জা ইমরুল কায়েশ (৫২)। তিনি মধুখালী পৌর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও পেয়াজবাজারের একজন আড়তদার। মির্জা ইমরুল কায়েশ মধুখালী উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চুর ভাই।

-ফরিদপুর প্রতিনিধি

বিদ্যুৎস্পৃষ্ট

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মকবুল হোসেন লন (৫০) নামক এক ব্যক্তির মৃত্যু হয়েছে। স্থানীয় লোকজন জানান, গতকাল ইউনিয়নের বনগাঁও গ্রামের বাসিন্দা মকবুল হোসেন লন দুপুর ১২টায় নিজ ঘরে বৈদ্যুতিক কাজ করার মুহূর্তে অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হন। -মৌলভীবাজার প্রতিনিধি

পানিতে ডুবে মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় ছড়াখালের পানিতে ডুবে মোস্তাফিজুর  রহমান (১৫) নামে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল ডুলাহাজারা ইউনিয়নের উলুবুনিয়া গ্রামে একটি ছড়াখালে এ ঘটনা ঘটে। মারা যাওয়া মোস্তাফিজ ওই এলাকার জয়নাল আবেদীনের ছেলে ও স্থানীয় একটি হাফেজখানার ছাত্র।

-চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

দুর্বল ব্যবস্থাপনার অভিযোগ

দেশের ক্রমবর্ধমান অর্থনীতির চাকা সচল রাখতে নীরব সম্মুখযোদ্ধা হিসেবে করোনা পরিস্থিতির মধ্যে পণ্য শুল্কায়নের কাজ চালিয়ে যাচ্ছেন কাস্টমস কর্মকর্তা-কর্মচারীরা। তবে করোনা মোকাবিলায় দুর্বল ব্যবস্থাপনার কারণে মোংলা কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীসহ ক্লিয়ারিং এজেন্ট ও লেবাররা স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। তবে মোংলা কাস্টমস অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কমিশনার মোস্তবা আলী বলেন, আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা দুজন ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে রয়েছেন। করোনায় আক্রান্ত রাজস্ব কর্মকর্তাদের জন্য খুলনা মেডিকেল হাসপাতাল এবং জাতীয় রাজস্ব বোর্ডের নির্ধারিত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া প্রতিদিন মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও গাড়ি জীবাণুমুক্ত করা হচ্ছ।

-বাগেরহাট প্রতিনিধি

বিনাতিল-২ এর কৃষক মাঠ দিবস

বরিশালের বাবুগঞ্জে বিনাতিল-২-এর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলার ভবানীপুরে কৃষি সম্প্রসারণ অধিদফতর ও বরিশাল বিনা উপকেন্দ্র এর আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রহমতপুর কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুহাম্মদ সামসুল আলম।  -নিজস্ব প্রতিবেদেক, বরিশাল

বাউফলে বৃক্ষরোপণ

পটুয়াখালীর বাউফলে মুজিববর্ষ উপলক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সিদ্ধান্ত মোতাবেক বাউফল উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় জনতা ভবন এলাকায় লিচু, আমড়া, পেয়ারা ও কাঁঠাল চারা রোপণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় ভবন চত্বরে ঘাসবীজ বোনা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে কর্মসূচীর উদ্বোধন করেন বাউফল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি, জেলা পরিষদ সদস্য ও বাউফল প্রেস ক্লাব সভাপতি মো. হারুন অর রশিদ খান। -বাউফল প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর