শনিবার, ২০ জুন, ২০২০ ০০:০০ টা

রাস্তা পাকাকরণে বদলে গেল জীবনমান

নাটোর প্রতিনিধি

রাস্তা পাকাকরণে বদলে গেল জীবনমান

নাটোরের সিংড়ায় গ্রামীণ সড়ক -বাংলাদেশ প্রতিদিন

নাটোরের সিংড়ায় তাজপুর ও শেরকোল  ইউনিয়নবাসীর দীর্ঘদিনের অবহেলিত জনপথ পাকাকরণের মাধ্যমে পূরণ হলো মানুষের প্রাণের দাবি। বদলে গেল এলাকার লক্ষাধিক  মানুষের জীবনমান।

জানা গেছে, এলজিইডির বাস্তবায়নে তাজপুর থেকে নওগাঁ বাজার ভায়া শাহাবাজপুর পর্যন্ত ৫.৭  কি.মি. এই রাস্তাটি নির্মাণে  ব্যয় হয়েছে প্রায় ৪ কোটি ৯০ লাখ টাকা। অতীতে  এটি ছিল অবহেলিত ও চলাচলের অনুপযোগী একটি রাস্তা।  রাস্তাটির নির্মাণ কাজ সমাপ্ত হওয়ায় বর্তমানে এটি প্রায় ১২টি গ্রাম ও আত্রাই উপজেলার সঙ্গে সিংড়া উপজেলায় যোগাযোগের অন্যতম রাস্তা হিসেবে  ব্যবহৃত হচ্ছে। এই রাস্তাটি পাকা হওয়ার  ফলে ইতিমধ্যে সুফল পেতে শুরু করছে এলাকাবাসী। এতে প্রায় লক্ষাধিক লোকের জীবনমানে পরিবর্তন ঘটবে। এলাকাবাসী জানায়, বর্তমানে সিংড়ার সঙ্গে তাদের যোগাযোগ সহজ হয়েছে এবং এই রাস্তার ফলে কৃষকরা ধানসহ অন্যন্যে কৃষি পণ্যের ন্যায্য দাম পাবে। সহজে  যাতায়াত করতে পারবে। এলাকার ছেলে মেয়েদের উচ্চ শিক্ষায় উৎসাহ বাড়বে। তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন  বলেন, এটি ছিল নির্বাচনী প্রতিশ্র“তি। রাস্তাটি হওয়ার ফলে জনগণের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান হলো।

শেরকোল ইউপি চেয়ারম্যান  অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল জানান, এ রাস্তার ফলে এলাকার মানুষের আর্থসামাজিক, অর্থনৈতিক এবং ব্যবসার উন্নয়ন ঘটবে।

উপজেলা প্রকৌশলী হাসান আলী জানান, গ্রেটার রাজশাহী ডিভিশন উন্নয়ন প্রকল্পে আওতায় ৪ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে বৃহত্তর এ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। সিসি ব্লক এবং প্রটেকশন ওয়াল নির্মাণ করা হয়েছে।  রাস্তার দুই ধারে বৃক্ষ রোপণের পরিকল্পনা রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর