রবিবার, ২১ জুন, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

বিদ্যুতায়িত হয়ে মৃত্যু

দিনাজপুরের বিরলে বৈদ্যুতিক খুঁটির উপরে তারে জড়িয়ে প্রাণ গেল এক বিদ্যুৎমিস্ত্রির। নিহত ফারুক হোসেন (৩০) বিরল উপজেলার গোবিন্দপুর মেহেরবাগ গ্রামের রিয়াজ উদ্দীন ওরফে অঘনুর ছেলে।  গতকাল সকালে ফারুক এক বাড়ির বৈদ্যুতিক মিটার স্থানান্তরিত করার জন্য খুঁটির উপরে উঠে। এ সময় অসাবধানতাবশত ওই খুঁটির ওপরে থাকা তারে জড়িয়ে মৃত্যু হয় তার। ফায়ার সার্ভিসের একটি ইউনিট তারের সঙ্গে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করে।

-দিনাজপুর প্রতিনিধি

বজ্রপাতে দাদার মৃত্যু নাতি আহত

গাইবান্ধার সুন্দরগঞ্জে বজ্রপাতে মুসলিম আলী (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। এ সময় তার নাতি কামরুল ইসলাম (১০) আহত হয়। উপজেলার ভেলারায় গ্রামে গতকাল বিকালে এ ঘটনা ঘটে। নিহত মুসলিম আলী ভেলারায় গ্রামের নছিম উদ্দিনের ছেলে। আহত কামরুল ইসলামের বাবার নাম আশরাফুল ইসলাম।

-সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

মাছ ধরতে গিয়ে যুবক নিখোঁজ

কক্সবাজারের চকরিয়া মাতামুহুরী নদীতে মাছ ধরতে গিয়ে মো. বাদশা (২৮) নামের এক যুবক নিখোঁজ রয়েছে। নিখোঁজের আট ঘণ্টা পেরিয়ে গেলেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। গতকাল সকাল ৮টার দিকে চকরিয়া উপজেলা কোণাখালী ইউনিয়নের বাংলাবাজারস্থ খাসপাড়া সংলগ্ন মাতামুহুরী নদীর পয়েন্টে এ ঘটনা ঘটে। নিখোঁজ মো. বাদশা ওই এলাকার সামশুল আলমের ছেলে।

-কক্সবাজার প্রতিনিধি

চাঁদাবাজি বন্ধে হাইওয়ে পুলিশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফেরাতে এবং চাঁদাবাজি বন্ধে কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ মহাসড়কে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে। গতকাল সকালে মহাসড়কের ইলিয়টগঞ্জ, কুটুম্বপুর, মাধাইয়া স্ট্যান্ডে চালক ও মালিক সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ। ইলিয়টগঞ্জ  হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. গোলাম মোস্তফা জানান, কিছু ব্যক্তি পরিবহনের নেতা দাবি করে মহাসড়কে নতুন করে চাঁদাবাজি শুরু করেন। তাদের কারণে গাড়ি চালক ও মালিকরা অতিষ্ঠ। গাড়ি চালকদের সচেতন করতে এবং মহাসড়কে চাঁদাবাজি বন্ধ করতে আমরা বিশেষ অভিযানে নেমেছি।

-দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

চিংড়ি চাষ ব্যবস্থাপনা বিষয়ে কর্মশালা

বাগেরহাটে চিংড়ির উন্নত চাষাবাদ কলাকৌশল ও করোনাকালে জরুরি ব্যবস্থাপনা শীর্ষক দুই দিনব্যাপী চিংড়ি চাষিদের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। গতকাল সকালে বাগেরহাট চিংড়ি গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে জেলার বাছাই করা চাষিদের এই প্রশিক্ষণ উদ্বোধন করেন চিংড়ি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা  ড. এ এফ এম শফিকুজ্জামান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা এইচএম রাকিবুল ইসলাম, মোল্লা এনএম মামুন সিদ্দিকী, সাবরিনা খাতুন, ড. এএসএম তান বিরুল হক, মো. শরিফুল ইসলাম প্রমুখ। চাষিদের চিংড়ি রোগ এবং করোনা তথা  আপদকালীন জরুরি ব্যবস্থাপনা বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ  দেওয়া হচ্ছে। প্রশিক্ষণে সামাজিক দূরত্ব মেনে জেলার বাছাই করা ২৫ জন চিংড়ি চাষী অংশ নিয়েছেন।

-বাগেরহাট প্রতিনিধি

গাছের চারা বিতরণ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় যুবলীগের উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ও জেলা যুবলীগের নির্দেশে গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে। উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভায় ২২০০টি ফলদ, বনজ ও ওষুধী গাছের চারা বিতরণ করা হয়েছে। গতকাল সকালে উপজেলার আব্দুর রহমান উচ্চ বিদ্যালয় ও সোনাপুর দাখিল মাদ্রাসায় উপজেলা যুবলীগের বিভিন্ন নেতৃবৃন্দ গাছের চারা রোপণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, মামুন বিন জাকারিয়া, কৌশিক আহম্মেদ সোহেল, তারেক আজিজ জনি, আবুল কাশেম হাজারী, মো. আক্তারুজ্জামান প্রমুখ।

-রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

বরিশালে করোনা এড়াতে সরকারি স্বাস্থ্যবিধি লংঘনের দায়ে ১২ জনকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদার নেতৃত্বে এবং সেনাবাহিনীর সহায়তায় গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর চকবাজার, সদর রোড, নতুন বাজার এবং নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এই অভিযান পরিচালিত হয়। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর