রবিবার, ২৮ জুন, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

কুবি শিক্ষকের বাসায় চুরি

কুমিল্লা বিশ^বিদ্যালয়ের (কুবি) লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌসের বাসায় চুরির ঘটনা ঘটেছে। কুমিল্লা সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নিজ বাড়িতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ওই শিক্ষিকার স্বামী সামস কবির ভুইয়া চেঙ্গিস শুক্রবার কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় অভিযোগ করেন। অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার গভীর রাতে ওই পরিবারের সব সদস্য ঘুমাতে যান। ভোর সাড়ে ৪টায় উঠে আলমারি খোলা দেখতে পান। পরে দেখতে পান ড্রয়ার এবং আলমারিতে থাকা ১৫ লাখ টাকার স্বর্ণালঙ্কার, গুরুত্বপূর্ণ দলিলাদি এবং ২৭ হাজার টাকা নেই। কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ারুল হক বলেন, অভিযোগ পেয়েছি। চুরির ঘটনায় দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

-কুমিল্লা প্রতিনিধি

বিদ্যুৎস্পৃষ্টে লেদমিস্ত্রির মৃত্যু

কুড়িগ্রামের রাজারহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রানু মিয়া (৩০) নামে এক লেদ মিস্ত্রির মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার নাজিমখান ইউনিয়নের পাটোয়ারীপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। মৃত রানু মিয়া মজিদ ইউনিয়নের রতিরাম পাঠানপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে।

স্থানীয়রা জানায়, পাটোয়ারী পাড়া জামে মসজিদের পাশে একটি গোলঘর নির্মাণের কাজ চলছিল। দুপুরে ওই ঘরে কোজ করার সময় রানু বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

-কুড়িগ্রাম প্রতিনিধি

শতাধিক বসতঘর দোকান পুড়ে ছাই

বান্দরবানের রোয়াংছড়ি বাজারের ভয়াবহ আগুনে শতাধিক দোকান ও বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার রাত ১টার দিকে রোয়াংছড়ি বাজারের একটি চায়ের দোকান থেকে আগুনের উৎস। দমকল বাহিনী ও স্থানীয়রা জানান, রাতে হঠাৎ বাজারে আগুন ধরে যায়। লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়লে শতাধিক দোকান ও বাজার সংলগ্ন বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। বান্দরবান জেলা সদর ও রোয়াংছড়ি উপজেলার দমকল বাহিনীর দুটি ইউনিট, সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় জনতা তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

-বান্দরবান প্রতিনিধি

আওয়ামী লীগ নেতার কারাদণ্ড

ঠাকুরগাঁওয়ের হরিপুরে সরকারি কাজে বাধা এবং চিকিৎসককে হুমকি দেওয়ার অভিযোগে আবু হায়দার (৪২) নামে এক ব্যক্তিকে ৭ দিনের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল করিম এই দ- দেন। আবু হায়দার হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং রণহাট্টা চৌরঙ্গী উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আবু হায়দার গতকাল হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জরুরি বিভাগের চিকিৎসক সোনিয়ার সঙ্গে খারাপ আচরণ করেন এবং তাকে বান্দরবন বদলি করার হুমকি দেন।

-ঠাকুরগাঁও প্রতিনিধি

মানবিক কার্যক্রমে স্বেচ্ছাসেবক টিম

গত সোমবার ঢাকা কলেজ মেডিকেল হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সোনাখালী এলাকার বশির আহমেদ (৫০)। পরিবারসহ স্থানীয় লোকজন লাশ দাফনে সাহস না পেলে এগিয়ে আসেন এমপি লিয়াকত হোসেন খোকার স্বেচ্ছাসেবক টিম। তারাই বশির আহমেদের দাফন কাফনের ব্যবস্থা করেন। এভাবে ওই স্বেচ্ছাসেবক টিম এ পর্যন্ত ১৬টি লাশর দাফন, কাফন, জানাজাসহ সব কার্যক্রম সম্পন্ন করেছেন।

-সেনারগাঁ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর