শনিবার, ৪ জুলাই, ২০২০ ০০:০০ টা

বিভিন্ন স্থানে গাছের চারা রোপণ

প্রতিদিন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে দলীয় নেতাকর্মীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন গাজীপুর-৩১৬ সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি। গতকাল উপজেলার মাওনা ইউনিয়নের বেলতলী গ্রামের ইন্দ্রবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে কৃষকলীগের নেতাকর্মীদের মাঝে দুই হাজার চারা বিতরণ করা হয়।

রূপগঞ্জ :  ‘মুজিব বর্ষের শ্লোগান তিনটি করে গাছ লাগান’ এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন ডেমরার মাতুয়াইলের লতিফ ভুঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি ও ঢাকা-৫ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থী  আ. রাকিব ভুইয়া। গতকাল ডেমরা থানা ও নবমল্লিকা মডেল একাডেমির প্রাঙ্গণে দুই শতাধিক বনজ ও ফলদ গাছ রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ডেমরা থানার ওসি  সিদ্দিকুর রহমান, ডেমরা থানা শিক্ষক  সমিতির  সভাপতি  এম এ  সিদ্দিক মিয়া  প্রমুখ।  

সোনারগাঁও :  গাছে গাছে ভরবো দেশ গড়বো সোনার বাংলাদেশ-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিডি ক্লিন সোনারগাঁয়ের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। বৃহস্পতিবার লিয়াকত হোসেন খোকা এমপির ‘আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা’ সংগঠনের সার্বিক সহযোগিতায় করোনায় সাধারণ মানুষের পাশে থেকে যেসব স্বেচ্ছাসেবী কাজ করেছেন তাদের সঙ্গে নিয়ে জনসাধারণকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। মোগরাপাড়া চৌরাস্তা               কাঁচাবাজার বাগানে ৫০টি গাছ লাগানোর মধ্যে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সর্বশেষ খবর