শনিবার, ৪ জুলাই, ২০২০ ০০:০০ টা

এক পলক

বিষ দস্যুদের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু

সুন্দরবনের খালে বিষ দিয়ে মাছ আহরণ করা ‘বিষ দস্যু’দের দমনে বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ। গতকাল দুপুরে বাগেরহাটের মোংলা উপজেলায় সুন্দরবন বিভাগের ফুয়েল জেটি থেকে এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্বে রয়েছেন বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়। সঙ্গে রয়েছেন মোংলা-রামপাল সার্কেলের সহকারী পুলিশ সুপার আসিফ ইকবালসহ মোংলা শরণখোলা থানা পুলিশের সদস্যরা। সুন্দরবনকেন্দ্রিক বিষ দস্যুতা বন্ধ না হওয়া পর্যন্ত বিশেষ এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে পুলিশ।  

পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, সুন্দরবনকে আমরা সেই রকম একটি সুন্দরবনে রুপান্তরিত করবো, যেটি অর্থনৈতিক কর্মকান্ড থেকে শুরু করে সব কর্মকান্ডের কেন্দ্রবিন্দু হবে।

-বাগেরহাট প্রতিনিধি

বন্যাকবলিত মানুষকে খাদ্য সহায়তা

বন্যাকবলিত এলাকার গ্রাম ও আশ্রয়কেন্দ্র ঘুরে ঘুরে খোঁজখবর নিলেন ও খাদ্য সহায়তা দিলেন সংরক্ষিত নারী আসনের এমপি ও কৃষক লীগ নেত্রী শামীমা শাহরিয়ার। গতকাল সুনামগঞ্জের জামালগঞ্জ  উপজেলার বেহেলী ইউনিয়ন ও উত্তর ইউনিয়নের কয়েকটি গ্রাম ও আশ্রয়কেন্দ্রে ঘুরে ২২০টি পরিবারকে ১০ কেজি করে চাল ও নগদ অর্থ সহায়তা করেন তিনি।

-সুনামগঞ্জ প্রতিনিধি

বিচার দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মোটরপারসব্যবসায়ী হেকমত আলী (৪০) হত্যা মামলার আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী এলাকায় এ মানববন্ধন করে এলাকাবাসী। এর আগে, বৃহস্পতিবার দুপুরে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের পাশের উপজেলার কোশাব এলাকার একটি মাছের খামারের বন্ধ ড্রাম থেকে হেকমত আলীর লাশ উদ্ধার করা হয়।

-রূপগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর