রবিবার, ৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

হরিণের মাংস উদ্ধার

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণি প্রজনন কেন্দ্র টহল ফাঁড়ি ও চিলা মোবাইল টহল ফাঁড়ির যৌথ দল গতকাল সকালে পশুর নদীর চিলা এলাকায় অভিযান চালিয়ে ১৫ কেজি হরিণের মাংস, ৪টি হরিণের পা ও একপি মাথা উদ্ধার করেছে। এ সময়ে বন রক্ষীরা একটি নৌকা ও দুটি ধারালো অস্ত্র উদ্ধার করেছে।  এ সময়ে পালিয়ে গেছে ৩ চোরা শিকারি।

-বাগেরহাট প্রতিনিধি                                            

সৈনিকের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

কুমিল্লা দাউদকান্দির মিনারদিয়া গ্রামে জায়গা জমি নিয়ে বিরোধের জেরে সৎ ভাইয়ের হামলায় আহত হয়েছেন প্রাক্তন সৈনিক জয়নাল আবেদিন। গতকাল সকালে আহত জয়নালের স্ত্রী ফেরদৌসী বেগম বলেন,  গত ২৪ জুন বুধবার রাতে পুকুরের পানি সেচ দেওয়াকে কেন্দ্র করে স্বামীর সৎ ভাই মাসুদ, রুহুল আমিন গং হামলা করে। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জয়নালের ছেলে মহিউদ্দিন বলেন,  আমাদের দাদার সম্পত্তি নিয়ে বাবার সৎ ভাইদের সঙ্গে দীর্ঘদিন মামলা চলে আসছে। সে কারণেই পূর্বশত্রুতার জেরে তারা আমার বাবার ওপর হামলা করে। -দাউদকান্দি প্রতিনিধি

অসচ্ছল শিক্ষার্থীদের পাশে হক ফাউন্ডেশন

শরীয়তপুরের এ এফ এম আবদুল হক ফাউন্ডেশন অসচ্ছল পরিবারের ছাত্রছাত্রীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য তহবিল গঠন করেছে। এই তহবিল থেকে সহায়তা পাবেন পূর্ব ডামুড্যার আলহাজ আবদুল হামিদ উচ্চ বিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীরা। নির্দিষ্ট ফর্মের মাধ্যমে আবেদন করে অসচ্ছল ছাত্রছাত্রীরা আর্থিক সহায়তা চেয়ে আবেদন করার অনুরোধ করা হয়েছে। এ এফ এম আবদুল হক ফাউন্ডেশন সম্প্রতি জানিয়েছে- অনুদানের টাকায় স্কুলের ভর্তি ও মাসিক বেতন প্রদান করা যাবে। স্কুল কার্যক্রম শুরু হলেই আবেদন ফর্ম বিতরণ করা হবে। ফাউন্ডেশন কর্তৃপক্ষ আবেদন যাচাই-বাছাই করে প্রকৃত দরিদ্র শিক্ষার্থীদের সহায়তা করবে। প্রসঙ্গত, ২০১৯ সাল থেকে এ এফ এম আবদুল হক ফাউন্ডেশন চরাঞ্চলের দরিদ্র মানুষের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান ও সমাজ উন্নয়নে কাজ করছে।

-শরীয়তপুর প্রতিনিধি

গাজীপুরে কয়েদির মৃত্যু

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ থাকা ঢাকার পিলখানায় বিডিআর বিদ্রোহ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি শেখ আশরাফ আলী (৬৯) মারা গেছেন। নিহত শেখ আশরাফ নড়াইলের নড়াগাতী থানার দুলালগাতী গ্রামের মৃত আলাল উদ্দিন শেখের ছেলে।

-গাজীপুর প্রতিনিধি

দম্পতিকে কুপিয়ে জখম

বরিশালের বাকেরগঞ্জের ফরিদপুর ইউনিয়নের বাঁশসলা গ্রামে গভীর রাতে ঘরে ঢুকে এক দম্পতিকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার দিবাগত গভীর রাতে কাঁচা ঘরের সিঁধ কেটে ঘরে ঢুকে দুর্বৃত্তরা ওই এলাকার এখলাস উদ্দিন হাওলাদারের ছেলে মনির উদ্দিন হাওলাদার (৪০) ও তার স্ত্রী কুলসুম বেগমকে (৩৫) কুপিয়ে আহত করে। আহত দম্পতিকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) অর্থোপেডিক বিভাগে ভর্তি করা হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

হাসান জামিল সাত্তার স্মরণে দোয়া

হাসান জামিল সাত্তারের রূহের মাগফিরাত কামনায় শুক্রবার বাদ জুমা দাউদকান্দি উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল হয়। মরহুমের ছেলে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক মন্ডলীর সদস্য, ব্যারিস্টার নাঈম হাসান জানান, আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন ছাড়াও ব্যারিস্টার নাঈম হাসান সমর্থক গোষ্ঠীর উদ্যোগে হাসান জামিল সাত্তারের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। হাসান জামিল সাত্তার কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য, সাবেক কেন্দ্রীয় বঙ্গমাতা পরিষদের উপদেষ্টা ও স্থানীয় হাসানপুর শহীদ নজরুল ইসলাম ডিগ্রি কলেজের দাতা, প্রতিষ্ঠাতা সদস্য ২০০১ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে কুমিল্লা-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি ২৫ জুন ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

-দাউদকান্দি প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর