রবিবার, ৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

রংপুরে গরু চুরি রোধে রাত জেগে পাহারা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

গরু চুরির ভয়ে নির্ঘুম রাত কাটাচ্ছে রংপুরের মিঠাপুকুর ও পীরগঞ্জ উপজেলার মানুষ। কোরবানির ঈদকে সামনে রেখে প্রায় প্রতি রাতেই কোনো না কোনো গ্রামে চুরির ঘটনা ঘটছে। তাই চুরি ঠেকাতে দলবদ্ধ হয়ে গ্রাম পাহারা দিচ্ছেন গ্রামবাসী। এলাকবাসী জানায়, গত বুধবার রাতে মিঠাপুকুরের কাশিপুর গ্রামের কৃষক আবদুল কাদের মিয়ার ২টি, তার ছেলে আহসানের ২টি এবং ছায়মার ৫টি ও নয়াপাড়া গ্রামের শাহাজাদা মিয়ার একটি গরু চুরি হয়। এর আগে মঙ্গলবার রাতে হাতিমপুর গ্রামের দুদু ফকিরের ৪টি গরু চুরি হয়। এর ৮দিন আগে একই গ্রামের বাবলু মিয়ার ২টি গরু চুরি হয়েছে।

এদিকে, গত ২৬ জুন পীরগঞ্জ উপজেলায় টিওরমারী গ্রামের জয়নাল আবেদীনের ৫টি গরু ও শানেরহাটের সাবেক সেনা সদস্য খন্দকার বদরে আলমের ১টি গরু চুরি হয়। এর আগের দিন হরিণা গ্রামের কামরুল ও ফুল বাবুর ৪টি করে গরু এবং গত রবিবার রাতে উল্লাগাড়ী গ্রামের চাঁন মিয়ার ২টি গরু চুরি হয়। এসব ঘটনা পুলিশকে জানানোর পরও চুরি রোধ করা সম্ভব হচ্ছে না। এ কারণে গ্রামে গ্রামে প্রতিরোধ কমিটি গঠন করা হচ্ছে। তারা দলবদ্ধ হয়ে প্রতি রাতে লাঠি-বাঁশি নিয়ে পালা করে গ্রাম পাহারা দিচ্ছেন।

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস বলেন, গরু চুরি প্রতিরোধে পুুলিশের পক্ষ থেকে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে ৩ গরু চোরকে গ্রেফতার করা হয়েছে। পীরগঞ্জ থানার ওসি সুরেস চন্দ্র বলেন, গরু চোর ধরতে পুলিশ তৎপর রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর